Friday 17 May, 2024

For Advertisement

বাঁচা-মরার ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে ভারত

3 November, 2021 8:28:37

নিশ্চিত নয় সেমিফাইনাল, তবে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ পর্যন্ত টিকে থাকতে জয় ছাড়া অন্য কোনও রাস্তাও খোলা নেই ভারতের সামনে। আফগানিস্তানের বিপক্ষে এমনই বাঁচা-মরার ম্যাচে টস হেরে আগে ব্যাটিং পেয়েছে ভারত।

এদিকে তিন ম্যাচে দুই জয়ে পাকিস্তান-আফগানিস্তানের সঙ্গে এখনও সেমির রেসে নিজেদেরকে টিকিয়ে রেখেছে নিউজিল্যান্ড। পরের দুই ম্যাচে যদি তারা না হারে, তাহলে ভারতের পক্ষে চলতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়া সম্ভব নয়।

তবে মিরাকল কিছু ঘটলে যাতে সেমিফাইনালে যেতে অসুবিধা না হয়, তাই আফগানিস্তানকে দাপটের সঙ্গে হারাতেই হবে কোহলিদের। সুতরাং, সেদিক থেকে ভারতের সামনে সুপার টুয়েলভের প্রতিটা ম্যাচই মরণ-বাঁচন পরিস্থিতিতে দাঁড়িয়ে।

আফগানিস্তানকে হারানো যদিও নিতান্ত সহজ হবে না টিম ইন্ডিয়ার পক্ষে। বিষেশ করে রশিদ খান, মুজিব উর রহমান, মোহাম্মদ নবিদের মতো বিশ্বমানের স্পিনারদের মোকাবিলা করা যে কোনও ব্যাটসম্যানের পক্ষে কঠিন কাজ। তার ওপর চলতি বিশ্বকাপে ভারতের ব্যাটিং লাইনআপ নিতান্তই রংচটা। তারকা ব্যাটসম্যানরা কেউই সুনাম অনুযায়ী নিজেদের মেলে ধরতে পারেননি। এক বুমরাহ ছাড়া ভারতের আর কোনও বোলারকেও তেমন একটা আত্মবিশ্বাসী দেখায়নি।

তাই এখন দেখার বিষয় এই যে, বিরাট কোহলিরা আফগানিস্তানের বিপক্ষে ঘুরে দাঁড়াতে পারবেন কিনা। আফগানিস্তানের কাছেও ম্যাচটি ডু-অর-ডাই পরিস্থিতিতে দাঁড়িয়ে। কারণ, তারা পাকিস্তানের কাছে হেরে বসায় সেমিফাইনালে যেতে সুপার টুয়েলভের বাকি সবগুলো ম্যাচেই জিততে হবে রশিদ খানদের।

ভারতের বিপক্ষে লড়াইয়ে নামার আগে ৩ ম্যাচে ২টি জয়সহ ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ-২’এর দ্বিতীয় স্থানে রয়েছে আফগানিস্তান। ভারত এখনও জয়ের মুখ দেখেনি। তারা ২টি ম্যাচেই হেরেছে। তবে নেট রান-রেটের নিরিখে তারা রয়েছে স্কটল্যান্ডের আগে ৫ নম্বরে। আর স্কটল্যান্ডকে হারিয়ে লিগ টেবিলের তিন নম্বরে নিউজিল্যান্ড।

ভারত একাদশ: রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), সূর্যকুমার যাদব, ঋষভ পাণ্ট (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ।

আফগানিস্তান একাদশ: হজরতুল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), রাহমানুল্লাহ গুরবাজ, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি (অধিনায়ক), শরাফুদ্দিন আশরাফ, গুলবাদিন নাইব, রশিদ খান, করিম জানাত, নাভিন-উল- হক, হামিদ হাসান।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore