ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

মিরপুরে আজ অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

3 August 2021, 10:24:33

জয়ের লক্ষ্যে মাঠে নামছে টাইগাররা। হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ । পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি আজ । সরাসরি সম্প্রচার করেবে বাংলাদেশ টেলিভিশন, বিটিভি, টি-স্পোর্টস এবং গাজী টিভি।

এর আগে কখনও অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলেনি বাংলাদেশ। বিশ্বকাপে চারবারের মোকাবেলায় প্রতিবারই অজিদের কাছে হার মেনেছে টাইগাররা। অতীত পরিসংখ্যান ভুলে এবার জয়ের দিকেই তাকিয়ে থাকবে লাল সবুজের দল।

সিরিজে দুই দলেরই বেশ কয়েকজন তারকা খেলোয়াড় অনুপস্থিত থাকছেন। ইনজুরি এবং ব্যক্তিগত কারণে বাংলাদেশ সফরে আসেননি স্টিভেন স্মিথ, প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন ও মার্কাস স্টয়নিস। অন্যদিকে তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিমকে পাচ্ছে না স্বাগতিকরা।

তিন অভিজ্ঞ ক্রিকেটার না থাকায় ভুগতে হতে পারে বাংলাদেশকে। এর বিপরীতে আশার আলো হয়ে উঠতে পারেন জুনিয়ররা। সর্বশেষ জিম্বাবুয়ে সফরে দারুণ পারফর্ম করায় দল চেয়ে থাকবে শামিম হোসেন পাটোয়ারি, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহানদের দিকে। দায়িত্ব নিয়ে খেলতে হবে মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সৌম্য সরকারদের।

এদিক থেকে ভিন্ন অস্ট্রেলিয়া। নিয়মিত খেলোয়াড়দের অনুপস্থিতিতে যারা দলে জায়গা পেয়েছেন সবাই বেশ পরীক্ষিত। বেন ম্যাকডেরমট, নাথান অ্যাালিস, অ্যাস্টন টার্নার, ওয়েস অ্যাগাররা যে কোনো সময় প্রতিপক্ষের জন্য যমদূত হয়ে উঠতে পারে। এজন্য খুব একটা ভাবতে হচ্ছে না সফরকারীদের।

জিম্বাবুয়ে সফর শেষে গত ২৯ জুলাই দেশে ফিরেছে বাংলাদেশ দল। একই দিন বিকেল চারটায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে অস্ট্রেলিয়া। বিমানবন্দর থেকে দুই দলই সোজা রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে চলে যায়। সেখানে তিনদিনের রুম কোয়ারেন্টাইন শেষে গত দুদিন শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: