Friday 19 April, 2024

For Advertisement

আয়ারল্যান্ডকে সব ম্যাচেই হারালো বাংলাদেশ ইমার্জিং দল

16 March, 2021 6:01:35

একমাত্র টি-টোয়েন্টিতে আয়ার‌ল্যান্ড উলসভকে ৩০ রানে হারিয়ে সাফল্যের ষোলোকলা পূর্ণ করেছে বাংলাদেশ ইমার্জিং দল। আনঅফিসিয়াল একমাত্র টেস্ট ও পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চারটি ম্যাচের সবকটিতেই হারতে হয়েছে আইরিশদের।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে সাইফ হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ ইমার্জিং দল। দলের পক্ষে অর্ধশতক হাঁকান তৌহিদ হৃদয়। ৩৫ বলে ৫৮ রান করে বিদায় নেন ৭টি চার ও ১টি ছক্কা হাঁকানো হৃদয়।

এছাড়া অন্যান্যদের মধ্যে অধিনায়ক সাইফ ৩৬ বলে ৪৮ রান, শামীম হোসেন পাটোয়ারি ১১ বলে ৪টি ছক্কায় ২৮ রান এবং ইয়াসির আলী ১৬ বলে ২২ রান করেন। আইরিশদের পক্ষে দুটি উইকেট শিকার করেন পিটার চেজ।

১৮৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই গ্যারাথ ডেলানিকে হারিয়ে হোচট খায় আইরিশরা। এরপর প্রতিরোধ গড়ার চেষ্টা করেন স্টিফেন ডহেনি ও অধিনায়ক হ্যারি টেক্টর। ডহেনি ২৪ বলে ২৯ ও টেক্টর ১৯ বলে ২২ রান করে বিদায় নেন। এরপর লরকান টাকারের ২২ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস আবারো আশা দেখায় সফরকারীদেরকে।

তবে তিনি বিদায় নিলে ১৬ বলে ২৬ রানে অপরাজিত শেন গেটকেট ছাড়া আর কেউ প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। শেষ পর্যন্ত ১৮.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে সফরকারিরা। বাংলাদেশ ইমার্জিং দলের পক্ষে সুমন খান চারটি এবং তানভীর ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব দুটি করে উইকেট শিকার করেন। একটি করে উইকেট পেয়েছেন সাইফ ও শামীম।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ইমার্জিং দল : ১৮৪/৭ (২০ ওভার)

হৃদয় ৫৮, সাইফ ৪৮, শামীম ২৮, ইয়াসির ২২

চেজ ৩৬/২, কার্টিস ১৪/১

আয়ারল্যান্ড উলভস : ১৫৪/১০ (১৮.১ ওভার)

টাকার ৩৮, ডহেনি ২৯

সুমন ২৮/৪, তানভীর ৩২/২

ফল : বাংলাদেশ ইমার্জিং দল ৩০ রানে জয়ী।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore