ADS

ADS
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

কলম্বিয়ার বিপক্ষে শক্তিশালী একাদশ নিয়েই মাঠে নামছে আর্জেন্টিনা

6 July 2021, 7:59:19

দেখতে দেখতে শেষের দিকে চলে এসেছে কোপা আমেরিকার ৪৭তম আসর। ইতিমধ্যেই এবারের আসরের ফাইনালে প্রথম দল হিসেবে জায়গা করে নিয়েছে স্বাগতিক ব্রাজিল। প্রতিপক্ষ হিসেবে কাদেরকে পাচ্ছেন নেইমাররা সেটাও নিশ্চিত হওয়া যাবে আগামীকাল সকালে। বুধবার (৭ জুলাই) কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালের লড়াইয়ে মাঠে নামছে কলম্বিয়া-আর্জেন্টিনা।

গ্রুপসেরা হয়ে নকআউট আর কোয়ার্টারে ইকুয়েডরকে হারানো আর্জেন্টিনা সর্বশেষ ১৮ ম্যাচ ধরে অপরাজিত। অন্যদিকে কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে হারিয়ে সামর্থ্যর প্রমাণ দিয়েই সেমিফাইনালে জায়গা করে নিয়েছে কলম্বিয়া।

এ পর্যন্ত দুই পক্ষের মুখোমুখি লড়াইয়ে আর্জেন্টিনা জিতেছে ২৩ ম্যাচ। হারে ৯টি এবং ৮টি ড্র হয়। দুই পক্ষের সবশেষ দেখা হয়েছিল ২০২১ সালে ফিফা বিশ্বকাপের বাছাই পর্বে। ম্যাচটি ড্র হয়। এদিকে কলিম্বিয়ার বিপক্ষে আর্জেন্টিনার সবচেয়ে বড় জয় ১৯৪৫ সালে দুই পক্ষের প্রথম ম্যাচে। যাতে ৯-১ গোলে জিতেছিল আলবিসেলেস্তারা। ম্যাচটি ছিল কোপা আমেরিকার ম্যাচ।

সেমিফাইনালে মুন্ডো-ক্রিকপেকসহ বেশ কয়েকটি সংবাদমাধ্যম দাবি করছে কলিম্বিয়ার বিপক্ষে ৪-৩-৩ আকারে মাঠ সাজাবে আর্জেন্টিনা। যেখানে আক্রমণভাগে মেসির সঙ্গে থাকবেন দি মারিয়া ও মার্টিনেজ। মাঝমাঠে থাকবেন সেলসো, প্যারাদেস এবং ডি পল। এছাড়া রক্ষণভাগে থাকবেন আকুনা, ওটামেন্ডি, মলিনো, পেজ্জেলা। রোমেরো ইনজুরিতে থাকায় পেজ্জেলা খেলতে পারেন তার জায়গায়। সবশেষ গোলবারের সামনে অতন্দ্রপ্রহরীর দায়িত্ব পালন করবেন ইমিলিনো মার্টিনেজ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: