ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

ইউরো থেকে বাদ পড়ল চ্যাম্পিয়ন পর্তুগাল

28 June 2021, 10:29:14

জয়ের মাধ্যমে এবারের ইউরো মিশনটা শুরু হলেও সেরা ষোলোতে উঠতে বেশ বেগ পেতে হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগালকে। কোনো মতো রাউন্ড অব সিক্সটিনে উঠে গেলেও এবার বেলজিয়াম বাধা পেরুতে পারল না ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। বিশ্বের নাম্বার ওয়ান দল বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোল ব্যবধানে হেরে এবারের ইউরো মিশন থেকে বাদ পড়ল রোনালদোরা।

প্রতিপক্ষ যেখানে বেলজিয়াম, তখন ম্যাচ হারের সম্ভাবনা একটু থাকবেই। এরপরও সময়ের সবচেয়ে ভালো দলটির বিপক্ষে জয়ের উদ্দেশ্যেই খেলতে নামে চ্যাম্পিয়নরা। দাপুটে ফুটবলও খেলে পর্তুগিজরা। হাইভোল্টেজ এই ম্যাচে চলতে থাকে একের পর এক আক্রমণ আর পাল্টা আক্রমণ। দুদল সমানতালে খেলতে থাকলেও প্রথম গোলের দেখা পায় বেলজিময়াই।

প্রথমার্ধের বিরতির ৪২তম মিনিটে সাজানো আক্রমণে ওপরে উঠে যায় বেলজিয়াম। প্রতিপক্ষ ডিফেন্ডারকে এড়িয়ে কেভিন ডি ব্রুইনকে পাস দেন রোমেলু লুকাকু। সেই বল ধরে থমাস মিউনারকে দেন ডি ব্রুইন। সেখান থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে নেয়া শটে পর্তুগালের গোলরক্ষক রুই প্যাট্রিসিওকে পরাস্ত করেন তারকা ফরোয়ার্ড এডেন হ্যাজার্ডের ভাই থরগান হ্যাজার্ড।

বিরতির পরে সমতায় ফিরতে রীতিমতো ছটফট করতে থাকে পর্তুগিজরা। কিন্তু বারবার আক্রমণের পরও খেই হারিয়েছে প্রতিপক্ষে ডি-বক্সের কাছে গিয়েই। ৫৮তম মিনিটে দারুণ একটি সুযোগও পায় তারা; কিন্তু রোনালদোর পাস পেনাল্টি স্পটের কাছে পেয়ে উড়িয়ে মারেন লিভারপুল ফরোয়ার্ড জটা।

আর ম্যাচের ৮৩ মিনিটে গোল প্রায় পেয়েছিল সান্তোসের শিষ্যরা। এ সশয় সময় রাফায়েল গুরেইরোর শট ডানপাশের পোস্টে লেগে প্রতিহত হলে, তখনই যেন লেখা হয়ে যায় পর্তুগালের বিদায়।

এ জয়ের ফলে সেরা আটে উঠে গেল শিরোপা প্রত্যাশী বেলজিয়াম। সেমিফাইনালে উঠার লড়াইয়ে অবশ্য কঠিন প্রতিপক্ষই পাচ্ছে তারা। লড়বে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: