শিক্ষার্থীদের জন্য টিভি চ্যানেল চালুর চিন্তা করছে সরকার

17 June 2021, 5:42:16

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শিক্ষার্থীরা যাতে সারা বছর ডিজিটাল ক্লাসে অংশ গ্রহণ করতে পারে সে জন্য একটি ডেডিকেটেড চ্যানেল চালুর চিন্তা করছে সরকার। বৃহস্পতিবার (১৭ জুন) জাতীয় সংসদে এ কথা জানান।

নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের এক প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী আরও বলেন, সারাবছর অনলাইনে ছাত্রছাত্রীদের পাঠদান দেওয়ার জন্য একটি ডেডিকেটেড টিভি চ্যানেল চালুর বিষয়টি বিবেচনা করছে সরকার।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকের শুরুতেই প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়। শিক্ষামন্ত্রী বলেন, দ্রুততম সময়ের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে করোনাভাইরাসের টিকা দেওয়ার আওতায় নিয়ে আসা হবে বিশ্ববিদ্যালয়গুলো। এই টিকা প্রদান কর্মসূচি আবাসিক শিক্ষার্থীদের দিয়ে শুরু হবে। আবাসিক শিক্ষার্থীদের টিকা দেওয়ার পর হলগুলো খুলে দেওয়া হবে। এরপর বিশ্ববিদ্যালয়ে সরাসরি ক্লাস শুরু হবে। তিনি বলেন, বর্তমানে সব বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস নেওয়া হচ্ছে। বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষাও নেওয়া হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমানে ২০ হাজার ৪৯৯টি স্কুলের মধ্যে ১৫ হাজার ৬৭৬টি এবং ৪ হাজার ২৩৮টি কলেজের মধ্যে ৭০০টি কলেজে অনলাইন ক্লাস চলছে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।