ঈদে ৪ দিন বন্ধ থাকছে আখাউড়া স্থলবন্দর

11 May 2021, 11:57:59

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ও সাপ্তাহিক ছুটির কারণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর টানা চার দিন আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে।

বৃহস্পতিবার থেকে আগামী রোববার পর্যন্ত এ চার দিন ওই স্থলবন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে বলে স্থলবন্দর ব্যবসায়ী অ্যাসোসিয়েশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

তবে এ সময় বিশেষ ব্যবস্থায় উভয় দেশের আটকেপড়া পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম ও ব্যবসায়ী রাজীব উদ্দিন ভূঁইয়া যুগান্তরকে জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন যৌথভাবে চার দিন বন্দর বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

বিষয়টি ইতোমধ্যে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার ব্যবসায়ী নেতৃবৃন্দকে চিঠিতে জানিয়ে দেয়া হয়েছে।

আখাউড়া ইমিগ্রেশন ইনচার্জ আব্দুল হামিদ যুগান্তরকে বলেন, এ স্থল সীমান্তপথে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও বিশেষ অনুমোদন নেওয়া পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।

তিনি বলেন, সীমান্ত বন্ধ হওয়ায় বাংলাদেশে আটকেপড়া ভারতীয় নাগরিকরা বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ভারতীয় হাইকমিশনের তালিকা মোতাবেক নিজ দেশে যেতে পারবেন।

অন্যদিকে ভারতে আটকেপড়া বাংলাদেশিরা আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) বা অনাপত্তিপত্র ছাড়পত্র নিয়ে দেশে ফেরত আসতে পারবেন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।