রাতের আঁধারে মহাসড়কে চলেছে দূরপাল্লার বাস

8 May 2021, 7:46:01

চলমান লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে জেলা শহরে গণপরিবহন চালু করলেও করোনা সংক্রামণ রোধে দূরপাল্লার গণপরিবহন চলাচলে সরকারের নিষেধাজ্ঞা জারি অব্যাহত।

কিন্তু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সন্ধ্যার পর থেকে স্বাস্থ্যবিধি উপেক্ষা ও সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পাল্লা দিয়ে চলছে দূরপাল্লার গণপরিবহন।

রাতে মহাসড়কে প্রশাসনের তৎপরতা নেই ভেবে চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী সহ বেশ কয়েকটি জেলা থেকে দূরপাল্লার বাস অধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্য এবং ঢাকা থেকেও বিভিন্ন জেলায় যাতায়াত শুরু করে।

কুমিল্লা জেলা প্রশাসকের নির্দেশে ওইসব পরিবহনের বিরুদ্ধে অভিযানে নামে ভ্রাম্যমান আদালত।
শুক্রবার (৭ মে) দিনগত রাত সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত টানা এক ঘন্টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা অংশে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ। এসময় ৫টি বাস চালককে ৫ হাজার টাকা করে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশ জানান, স্বাস্থ্যবিধি লংঘন করার পাশাপাশি সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে এক জেলা থেকে অধিক যাত্রী নিয়ে যাতায়াত করায় তাদেরকে আটক করে জরিমানা করা হয়েছে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।