সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি হিসেবে এ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনকে কন্ঠভোটে নির্বাচিত

4 May 2021, 7:57:13

সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি হিসেবে এ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনকে কন্ঠভোটে নির্বাচিত করা হয়েছে। সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির বিশেষ সাধারন সভায় কন্ঠভোটে এ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনকে সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়। সভাপতি আব্দুল মতিন খসরুর মৃত্যুর পর পদটি পুরনের জন্য মঙ্গলবার সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির বিশেষ সাধারন সভা ডাকা হয়।

সভাপতি হিসেবে নির্বাচিত হবার পর এএমআমিন উদ্দিন সাংবাদিকদের বলেন , বিশেষ সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি হিসেবে আমার নাম ঘোষণা করা হয়েছে। আমি বিগত দুই বছরের মতো এবারেও উন্নয়ন কাজ করে যাবো। বার আমাকে দায়িত্ব দিয়েছে উন্নয়নে কাজ করবো। বারের ৫০ বছরের যে ভাবে বারকে উন্নয়ন ও সুসজ্জিত করেছি । ২০১৯ সালে সরকারের কাছ থেকে বরাদ্দ গ্রহণ করে আমরা সুপ্রীমকোর্টকে যে অবস্থায় এনেছি ,আগামীতেও সে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

এদিকে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির বিশেষ সাধারণ সভার সভাপতি মুহাম্মদ শফিক উল্ল্যাহ’র সাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে,বাংলাদেশ সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির বিশেষ সাধারণ সভা মঙ্গলবার দুপুর দুইটায় সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে অনুষ্টিত হয়।

এই সভায় ২ মে অনুষ্টিত সমিতির কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক সমিতির সহ সভাপতি এ্যাডভোকেট মুহাম্মদ শফিক উল্ল্যা সভাপতিত্ব করেন। মঙ্গলবারের সভায় বাংলাদেশ সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সম্মানিত সভাপতি আব্দুল মতিন খসরু মৃত্যুতে সভাপতির শুন্য পদ গঠনতন্ত্র ১৬ অনুচ্ছেদ অনুযায়ী পুরনের লক্ষ্যে সভার সভাপতি এ্যাডভোকেট মৃহাম্মদ শফিক উল্ল্যা সভাপতি পদে সামিতির সদস্য বিদায়ী সভাপতি ও সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিনের নাম প্রস্তাব করেন।

উক্ত সভায় আর কোন নাম সভাপতি পদে প্রস্তাব না আসায় উপস্থিত সকল সদস্যের বিপুল করোতালি ও কন্ঠভোটের মাধ্যমে সমর্থন প্রদান করেন ,মঙ্গলবার সভার সভাপতি এ এম আমিন উদ্দিনকে সভাপতি পদে ২০২১-২০২২ মেয়াদের অবশিষ্ট সময়ের জন্য নির্বাচিত ঘোষনা করেন।

সভায় সিদ্ধান্ত হয়, সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির গঠনতন্ত্রের ১৬ অনুচ্ছেদ অনুয়ায়ী এ এম আমিন উদ্দিন সভাপতি পদে ২০২১-২০২২ মেয়াদের অবশিষ্ট সময়ের জন্য দায়িত্ব পালন করবেন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।