মমতাকে বড় ব্যবধানে পেছনে ফেলে এগিয়ে শুভেন্দু

2 May 2021, 11:26:25

পশ্চিমবঙ্গের ২৯৪ আসনের মধ্যে আট দফা ভোটের সবচেয়ে আলোচিত কেন্দ্র নন্দীগ্রাম। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তারই একসময়ের সহযোগী শুভেন্দু অধিকারী এই আসন থেকে লড়ছেন। পশ্চিমবঙ্গের বিধান সভা নির্বাচন শেষে আজ রোববার (২ মে) চলছে ভোট গণনা।

রোববার (২ মে) ভারতীয় গণমাধ্যম জি নিউজের খবরে বলা হয়েছে, তৃতীয় রাউন্ড শেষে প্রায় ৮০০০ ভোটে পিছিয়ে ছিল মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম রাউন্ড থেকেই পিছিয়ে ছিলেন তিনি। ফলে প্রাথমিক গণনায় অনেকটাই এগিয়ে গেলেন শুভেন্দু অধিকারী। এছাড়া প্রথম রাউন্ডের শেষে ১৪০০ ভোটে পিছিয়ে ছিলেন মমতা।

তবে লড়াইয়ের সর্বশেষ ফলাফলটা আর কিছুক্ষণ পরেই পরিষ্কার হয়ে যাবে। কারণ পশ্চিমবঙ্গে মমতা-শুভেন্দুর দ্বৈরথের দিকেই নজর সবার। নন্দীগ্রামে দ্বিতীয় দফায় ১ এপ্রিল ভোট অনুষ্ঠিত হয়।

মহামারি করোনা ভাইরাসের ভয়াবহ দুর্যোগের মধ্যেই শেষ হয় পশ্চিমবঙ্গের বিধান সভা নির্বাচন। ২৯৪ আসনের ৮ দফা এই নির্বাচনের বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ছিল শেষ দফা ভোটগ্রহণ। শান্তিপূর্ণভাবে শেষ হয় নির্বাচন।

এদিকে, ২৯৪ আসনের বিধান সভা নির্বাচন শেষে বুথফেরত জনমত জরিপ প্রকাশ করেছে ভারতের বেশ কয়েকটি গণমাধ্যম। এর মধ্যে আনন্দবাজার জানায়, এই জনমত জরিপে ২৯৪ আসনের বিধানসভায় দুই-তৃতীয়াংশ গরিষ্ঠতার কাছে পৌঁছতে পারেনি কোন রাজনৈতিক দল।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।