‘রমজানের ছয়টি নিত্যপণ্যের মজুত পর্যাপ্ত’

9 March 2021, 9:31:20

আসন্ন রমজানকে সামনে রেখে ছয়টি নিত্যপণ্যের মজুত পর্যাপ্ত রয়েছে বলে মন্ত্রিসভাকে অবহিত করেছে বাণিজ্য মন্ত্রণালয়। মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ তথ্য জানায় বাণিজ্য মন্ত্রণালয়।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের একথা জানান। গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

আগামী ১৩ বা ১৪ এপ্রিল মুসলিমদের সিয়াম সাধনার মাস রমজান শুরু হচ্ছে। রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যগুলোর পর্যাপ্ত মজুদের বিষয়ে মন্ত্রিসভায় একটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। একথা জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সামনে রমজান, কতগুলো আইটেম রমজানের সময় জরুরি প্রয়োজন হয়।

‘যেমন ভোজ্যতেল, চিনি, ছোলা, মসুর ডাল, খেজুর, পেঁয়াজ ও আদা। এগুলো নিয়ে আজকে (মঙ্গলবার) বাণিজ্য মন্ত্রণালয় মন্ত্রিপরিষদকে আশ্বস্ত করেছে আমাদের যে পরিমাণ চাহিদা, সেই তুলনায় মজুত পর্যাপ্ত আছে।’

আনোয়ারুল ইসলাম জানান, টিসিবির আমদানি করা নিত্যপণ্যও সেটা রোজার অনেক আগেই দেশে চলে আসবে। যে ছয়টি নিত্যপ্রয়োজনীয় পণ্য রোজার সময় বিশেষ প্রয়োজন, সেগুলো নিয়ে অসুবিধা হবে না। এবার আমরা একটু কমফোর্টেবল অবস্থায় আছি।

এসব নিত্যপণ্যের দাম বৃদ্ধির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, দাম বাড়ার বিষয়টি অনেকটা মার্কেটের ওপর নির্ভর করে। তবে আশা করা যাচ্ছে সাপ্লাইয়ের কোনো ঘাটতি হবে না। যে কারণে দাম এমনিতেই কন্ট্রোলে থাকবে। আর এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয় পরবর্তী সময়ে সাংবাদিকদের বিস্তারিত ব্রিফ করবে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।