আইপিএলের খবর বয়কটের ঘোষণা

26 April 2021, 3:17:28

একপাশে মৃত্যুর মিছিল অন্যপাশে আইপিএলের আলোর ঝলকানি। বড্ড বেমানান চিত্র। করোনা আক্রান্তদের আহাজারি, হাহাকারে ভারী হয়ে উঠেছে ভারতের বাতাস। এমন পরিস্থিতিতে আইপিএলের রঙিন আয়োজনের কড়া সমালোচনা করছেন অনেকেই। ব্যতিক্রম নয় গণমাধ্যমও। প্রতিবাদের অংশ হিসেবে ভারতের প্রথম সারির গণমাধ্যম ‘নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস’ আইপিএলের খবর প্রচার বন্ধের ঘোষণা দিয়েছে।

গণমাধ্যমটির অনলাইন, প্রিন্ট কোনো সংস্করণেই থাকবে না আইপিএলের কভারেজ। এমনকি তাদের সহপ্রচারমাধ্যমগুলোও আইপিএলের খেলার খবর বয়কট করবে।

কঠিন পরিস্থিতির আর বিতর্কের মধ্যেই বুধবার (২৮ এপ্রিল) থেকে আইপিএল মাঠে গড়াবে করোনার হটস্পট দিল্লিতে। আর তাই প্রতীকী প্রতিবাদ হিসেবে আইপিএলের সব খবর ছাপানো বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন তারা।

গুঞ্জন আছে, প্রতিবাদে যোগ দেয়ার অপেক্ষায় আছে আরও বেশ কয়েকটি শীর্ষসারির গণমাধ্যম।

একটি ঘোষণা বার্তায় গণমাধ্যমটি জানায়, ‘ভারতে করোনার সবচেয়ে খারাপ পরিস্থিতি চলছে। মানুষ তাদের জীবন বাঁচানোর লড়াই করছে। এই দুর্যোগ সামলানো চ্যালেঞ্জিং হয়ে উঠেছে। প্রতিদিন করোনা আক্রান্তের খবর পাঠাচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ওষুধ ও অক্সিজেনের ঘাটতি দেখা দিয়েছে। হাসপাতালগুলোতে আসন খালি নেই বলে নতুন রোগী ভর্তি করা যাচ্ছে না।’

বর্তমান পরিস্থিতিকে মর্মান্তিক আখ্যায়িত করে আরও বলা হয়েছে, ‘এমন মর্মান্তিক সময়ে ভারতে চলছে ক্রিকেট উৎসব। জৈব সুরক্ষা বলয়ে খেলা আয়োজন করা হয়েছে। খেলা নিয়ে কেনো সমস্যা নেই, সমস্যা খেলা আয়োজনের সময় নিয়ে। এই পরিস্থিতিতে রোববার (২৫ এপ্রিল) থেকে আইপিএলের খবর প্রচার থেকে বিরত থাকবে নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস। মানুষের জীবন ও মৃত্যুর দিকে মনোযোগ দেওয়ার ছোট্ট একটি প্রয়াস এটি।’

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।