শেষদিনের খেলায় ফিল্ডিংয়ে নেমেছেন মুমিনুলরা

25 April 2021, 10:57:06

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের পঞ্চম এবং শেষদিনের খেলায় বোলিং করতে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। অন্যদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছেন স্বাগতিক শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেটে ৫১৮ রান সংগ্রহ করেছে দিমুথ করুনারত্নের দল।

এর আগে চতুর্থ দিনশেষে দিমুথ করুনারত্নের অপরাজিত ডাবল সেঞ্চুরি এবং ধনঞ্জয়া ডি সিলভার অপরাজিত একশো পঞ্চাশোর্ধ রানের ইনিংসের সুবাদে ৩ উইকেট হারিয়ে ৫১২ রান সংগ্রহ করে লঙ্কানরা। শুধুই চতুর্থদিনে কোনো উইকেট না হারিয়ে লঙ্কানরা সংগ্রহ করেছে ২৮৩ রান।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট হাতে দুর্দান্ত সূচনা করেন দুই লঙ্কান ওপেনার লাহিরু থিরিমান্নে এবং দিমুথ করুনারত্নে। ওপেনিং জুটিতে ১১৪ রান তুলেন তারা। ১২৫ বলে ৮টি চারে ৫৮ রান করে মেহেদি হাসান মিরাজের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন থিরিমান্নে।

দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা ওসাদা ফার্নান্দোকে ২০ রানে ফেরান তাসকিন আহমেদ। তৃতীয় উইকেটে ব্যাট করতে নেমে অনেকটা ওয়ানডে ধাচে ব্যাট করতে থাকেন অ্যাঞ্জেলা ম্যাথিউস। ৩২ বলে ২৫ রান তুলে তাইজুলের বলে আউট হন তিনি।

স্বাগতিকরা তিনটি উইকেট হারালেও ব্যাট হাতে আপনতালে লড়তে থাকেন দলীয় অধিনায়ক দিমুথ করুনারত্নে। তুলে নেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। এখনো অপরাজিত রয়েছেন ২৩৪ রানে। অপরপ্রান্তে দুর্দান্ত ব্যাট করছেন ধনঞ্জয়া ডি সিলভাও। তিনি ব্যক্তিগত সেঞ্চুরি পূর্ণ করেছেন। অপরাজিত রয়েছেন ১৫৪ রানে। তৃতীয় উইকেট জুটিতে অপ্রতিরোধ্য ৩২২ রানের জুটি গড়েছেন করুনারত্নে-সিলভা।

বুধবার টস জিতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে টাইগার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত এবং মুমিনুল হক সৌরভ সেঞ্চুরির দেখা পেয়েছেন। আউট হওয়ার পূর্বে ৩৭৮ বলে ১৬৩ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন শান্ত। তার খেলা ইনিংসটি ১৭টি চার এবং ১টি ছয়ে সাজানো। আর ১২৭ রান আউট হন মুমিনুল। তার ৩০৪ বলে খেলা ইনিংসটি ১১টি চারে সাজানো।

এছাড়া ৯০ রান করেন তামিম, লিটন ৫০ এবং ৬৮ রানে মুশফিকুর রহিম অপরাজিত থাকেন। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ওসাদা ফার্নান্দো।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।