ভ্যাকসিনের জন্য ভারত- বাংলাদেশ সুসম্পর্কে ভাটা পড়বে না : দোরাইস্বামী

22 April 2021, 12:35:35

কভিড ভ্যাকসিনের জন্য ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্কে কোনো ভাটা পড়বে না জানিয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, ‘করোনাভাইরাস মহামারি মোকাবিলায় ভারতের কাছ থেকে বাংলাদেশ ৭০ লাখ টিকা সরবরাহ পেয়েছে। চুক্তি মতে, খুব দ্রুত বাকি কভিড ভ্যাকসিনও পেয়ে যাবে বাংলাদেশ।’

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে চার দিনের ভারত সফর শেষে আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশন সীমান্তপথে ঢাকায় ফিরে যাওয়ার সময় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, দুই দেশের সম্পর্ক উন্নত আছে। কভিড ভ্যাকসিনের জন্য দুই দেশের সম্পর্কে বাধা পড়বে না। ভারতে এ মুহূর্তে নিজেদের কভিড ভ্যাকসিনের সংকট আছে। উৎপাদন বাড়ানো হচ্ছে। শিগগিরই বাংলাদেশেও কভিড ভ্যাকসিন সরবরাহ করা হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের নিবিড় সম্পর্ক রয়েছে। এ কারণেই অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশের সঙ্গে বেশি ভ্যাকসিন সরবরাহ চুক্তি আছে এবং চুক্তি মতে বাকি টিকাগুলো ক্রমান্বয়ে সরবরাহ করা হবে।

আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশনে ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূর এ আলম, ওসি মিজানুর রহমান প্রমুখ।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।