রোজা রাখলেন ওয়ার্নার-উইলিয়ামসন

20 April 2021, 10:35:54

সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির স্থাপন করলেন ডেভিড ওয়ার্নার ও কেইন উইলিয়ামসন। সানরাইজার্স হায়দ্রাবাদের চার মুসলিম সতীর্থের সঙ্গে রোজা রাখলেন ভিন্ন ধর্মের এই দুই ক্রিকেটার। যে ঘটনা বেশ আলোচিত সামাজিক মাধ্যমে।

সতীর্থ হিসেবে ডেভিড ওয়ার্নার অনন্য। সানরাইজার্স হায়দ্রাবাদে ক’বছর আগে খেলেছিলেন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান। তার জন্য বাংলা শিখেছিলেন ওয়ার্নার। তবে এবার অন্য এক দৃষ্টান্ত স্থাপন করলেন অরেঞ্জ আর্মির অধিনায়ক।

পুরো বিশ্বে চলছে পবিত্র রমজান মাস। মহিমান্বিত এ মাসেই ভারতে হচ্ছে আইপিএল। সানরাইজার্স হায়দ্রাবাদে খেলছেন চার মুসলিম ক্রিকেটার। প্রতিদিন রোজা রেখেই অনুশীলন ও ম্যাচ খেলছেন রশীদ খান, মোহাম্মদ নবী, মুজিব উর রহমান আর খলিল আহমেদরা।

সেই রীতির সঙ্গে এবার একাত্ম হলেন সানরাইজার্স হায়দ্রাবাদের অস্ট্রেলিয়ান অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং কেইন উইলিয়ামসন। রশিদ খানদের সঙ্গে এক দিন না খেয়ে কাটিয়েছেন ওয়ার্নার ও উইলিয়ামসন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে রশিদ খানের একটি ভিডিও। যেখানে ইফতারের টেবিলে একসাথে বসা সানরাইজার্সের বর্তমান ও সাবেক অধিনায়ক। উপবাস রাখার অভিজ্ঞতা কেমন ছিলো তা ওয়ার্নার-উইলিয়ামসনের কাছে জানতেও চেয়েছিলেন রশিদ খান
ওয়ার্নার বলেন, আমার গলা শুকিয়ে গেছে, আমি অনেক তৃষ্ণার্ত আর ক্ষুধার্ত।

যদিও মাঠে একদমই ভালো সময় যাচ্ছে না হায়দ্রাবাদের। এবারের আইপিএলে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে একটিতেও জয় পায় নি সাবেক চ্যাম্পিয়নরা। তবে ড্রেসিং রুমে যখন এমন সম্প্রীতির বাতাবরণ, তাতে ভাগ্য বদল হওয়াটাও নিশ্চয় সময়ের ব্যাপার।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।