সুপ্রিম কোর্টের ওয়েবসাইটের বাংলা সংস্করণ উদ্বোধন

1 February 2023, 6:53:59

ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্টের ওয়েবসাইটের বাংলা সংস্করণের উদ্বোধন করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। আজ বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সুপ্রিম কোর্ট ওয়েবসাইটের বাংলা সংস্করণ উদ্বোধন করেন তিনি।

আপিল বিভাগের রেজিষ্ট্রার ও সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, সুপ্রিম কোর্টের ওয়েবসাইট একটি তথ্যবহুল, জনমুখী ও জনবান্ধব ওয়েব পোর্টাল। জনসাধারণ, বিচার প্রার্থী, আইনজীবী, আইনের শিক্ষার্থী ও গবেষকসহ দেশ ও বিদেশের যেকোনো ব্যক্তি এই ওয়েবসাইট থেকে সুপ্রিম কোর্টের মামলাসহ বিভিন্ন তথ্য পেতে পারেন।

তিনি আরো জানান, বাংলা সংস্করণ না থাকায় অনেকেরই এই ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করতে বেগ পেতে হতো। এই অবস্থা থেকে উত্তরণের লক্ষ্যে মহান ভাষার মাসের প্রারম্ভেই ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সুপ্রিম কোর্ট ওয়েবসাইটের বাংলা সংস্করণের উদ্বোধন করেন প্রধান বিচারপতি।এখন থেকে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটটি বাংলা ও ইংরেজি উভয় সংস্করণে দেখতে ও ব্যবহার করা যাবে বলেও জানান তিনি।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।