তাসকিন-সৌম্যর নৈপুণ্যে ঢাকার জয়ে ফেরা

24 January 2023, 10:40:42

তাসকিন আহমেদ ও সৌম্য সরকারের দুর্দান্ত পারফরম্যান্সে অবশেষে জয়ে ফিরল ঢাকা ডমিনেটর্স। ২৪ রানের এই জয়ে আট ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সপ্তম পজিশন থেকে কিছুটা উন্নতি হলো ঢাকার।

জয়ে বিপিএল শুরুর পর টানা ছয় ম্যাচে হেরে ব্যাকফুটে চলে যায় ঢাকা। নিজেদের অষ্টম ম্যাচে অবশেষে জয়ের দেখা পেল নাসির হোসেনের নেতৃত্বাধীন দলটি।

ঢাকা নিজেদের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে জয় দিয়ে মিশন শুরু করে। এরপর টানা ছয় ম্যাচে সিলেট স্ট্রাইকার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, সিলেট স্ট্রাইকার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে হেরে পিছিয়ে পড়ে।

মঙ্গলবার মিরপুরে নিজেদের অষ্টম ম্যাচে ফের খুলনার মুখোমুখি হয় ঢাকা। এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে অফস্পিনার নাহিদুল ইসলাম ও নাসুম আহমেদের স্পিনে বিভ্রান্ত হয়ে ১৯.৪ ওভারে মাত্র ১০৮ রানেই অলআউট হয় ঢাকা।

দলের হয়ে ৪৫ বলে ৬টি চার আর দুটি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৫৭ রান করেন ওপেনার সৌম্য সরকার। এছাড়া ১২ ও ১০ রান করে করেন তাসকিন আহমেদ ও আল-আমিন হোসেন। বাকিরা কেউই দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি। খুলনার হয়ে নাহিদুল ৪ আর নাসুম নেন ৩ উইকেট।

টার্গেট তাড়া করতে নেমে তাসকিন আহমেদ ও আল-আমিন হোসেনের গতি আর নাসির হোসেনের স্পিনে বিভ্রান্ত হয়ে ১৫.৩ ওভারে ৮৪ রানেই অলআউট হয় খুলনা টাইগার্স। দলের হয়ে ২৩ বলে সর্বোচ্চ ৩০ রান করেন ওপেনার তামিম ইকবাল। এছাড়া ২৪ বলে ২১ রান করেন অধিনায়ক ইয়াসির আলী। ঢাকার হয়ে ৩.৩ ওভারে ৯ রানে ৪ উইকেট নেন তাসকিন আহমেদ। ২টি করে উইকেট নেন নাসির হোসেন ও আল-আমিন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।