নেপালে বিধ্বস্ত বিমানের উদ্ধারকাজ স্থগিত, এখনো নিখোঁজ ৪ জন

15 January 2023, 10:51:16

নেপালের পোখরায় দুর্ঘটনাস্থল থেকে ৬৮টি লাশ উদ্ধার করা হয়েছে। আরও চারজন নিখোঁজ আছেন।

দেশটির এভিয়েশন কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে অন্ধকার নেমে আসায় বিধ্বস্ত বিমানের উদ্ধারকাজ স্থগিত করা হয়েছে। সোমবার পুনরায় উদ্ধারকাজ শুরু হবে বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

নেপালের বেসরকারি বিমান পরিচালনাকারী সংস্থা ইয়েতি এয়ারলাইনসের এটিআর ৭২ মডেলের বিমানটি রাজধানী কাঠমান্ডু থেকে পোখরায় যাচ্ছিল। রোববার সকালে বিমানটি পোখরার কাসকি জেলায় বিধ্বস্ত হয়। বিমানটিতে ৬৮ আরোহী ও ৪ জন ক্রু ছিলেন।

যাত্রীদের মধ্যে ১৫ জন ছিলেন বিদেশি নাগরিক। তাদের পাঁচজন ভারতীয়, চারজন রুশ, দুজন দক্ষিণ কোরীয় এবং আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, ফ্রান্স ও আর্জেন্টিনার একজন করে।

দেশটির এভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, এখন পর্যন্ত দুর্ঘটনাস্থল থেকে ৬৮টি লাশ উদ্ধার করা হয়েছে। আরও চারজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন নেপাল বিমানবন্দরের একজন মুখপাত্র।

তবে দুর্ঘটনার পর একজন প্রত্যক্ষদর্শী বিবিসিকে বলেছিলেন, তিনি দুজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যেতে দেখেছেন। তবে এ বিষয়ে এখনো কিছু জানায়নি কর্তৃপক্ষ। তারা বলছেন, ৭২ আরোহীর মধ্যে ৬৮ জনের লাশ উদ্ধার হয়েছে, বাকি চারজন নিখোঁজ রয়েছেন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।