ভারতে একদিনে ১ লাখ ৮৪ হাজার সংক্রমণ

14 April 2021, 11:46:10

মহামারি করোনাভাইরাসে নাজেহাল ভারতে সংক্রমণের ঊর্ধগতি কোনোভাবেই থাকছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১ লাখ ৮৪ হাজার ৩৭২ জনের নতুন করে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে। যা দেশটির ইতিহাসে নতুন রেকর্ড। খবর এনডিটিভি।

গত কয়েক সপ্তাহ ধরেই ভারতে সংক্রমণ আশঙ্কাজনকহারে বেড়েছে। প্রতিদিন নতুন সংক্রমণ ও শনাক্তের রেকর্ড হচ্ছে। আজ বুধবারের (১৪ এপ্রিল) হিসেব পূর্ববর্তী সব রেকর্ডকে ভেঙে দিয়েছে। টানা চতুর্থ দিনের মতো ভারতে দেড় লক্ষ্যের উপর করোনা রোগী শনাক্ত হলো। মৃত্যুর সংখ্যাতেও সর্বোচ্চ ঘটনার সাক্ষী হলো দেশটি। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৭ জনের মৃত্যু হয়েছে যা ৬ মাসের মধ্যে সর্বোচ্চ।

অতিরিক্ত সংক্রমণ রোধে বিভিন্ন বিধি-নিষেধ জারি করেছে রাজ্য সরকারগুলো। ইতিমধ্যে ১৫ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করেছে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্র। মঙ্গলবার রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে এক ঘোষণায় এই তথ্য জানিয়েছেন।

ভারতে এখন পর্যন্ত ১ কোটি ৩৮ লাখ ৮৩ হাজার ৮২৫ জনের ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে। মৃত্যু হয়েছে ১ লাখ ৭২ হাজার ১১৫ জনের।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।