রমজানে আদালতের সময়সূচি

11 April 2021, 9:29:52

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে সুপ্রিম কোর্ট ও নিম্ন আদালতের কোর্ট এবং অফিসের সময়সূচি নির্ধারণ করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

রবিবার পৃথক তিনটি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারিক কার্যক্রম সম্পর্কে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘পবিত্র রমজানে সাপ্তাহিক ও সরকার ঘোষিত ছুটির দিন ব্যতীত রবিবার হতে বৃহস্পতিবার পর্যন্ত অফিসের কার্যক্রম সকাল সাড়ে ৮টা থেকে বিকাল তিনটা পর্যন্ত চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত বিরতি থাকবে। পাশাপাশি সপ্তাহের একই দিনে আপিল বিভাগের বিচারকার্য সকাল ৯টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত অপরিবর্তিত থাকবে।

আরেকটি বিজ্ঞপ্তিতে হাইকোর্ট বিভাগের সময়সূচিতে বলা হয়েছে, পবিত্র রমজান মাসে রবিবার হতে বৃহস্পতিবার পর্যন্ত আদালতের কার্যক্রম সকাল ১০টা ৩০ মিনিট থেকে বিকাল ৩টা ১৫মিনিট পর্যন্ত চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ২টা পর্যন্ত জোহর নামাজের বিরতি থাকবে। পাশাপাশি সকাল ৯টা ১৫ মিনিট থেকে ৩টা ৩০ মিনিট পর্যন্ত অফিস চলবে। কিন্তু দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।

অন্য আরেকটি বিজ্ঞপ্তিতে নিম্ন আদালতের সময়সূচি নির্ধারণ করে বলা হয়েছে, পবিত্র রমজান মাসে রবিবার হতে বৃহস্পতিবার পর্যন্ত আদালতের কার্যক্রম সকাল ৯টা ৩০ মিনিট থেকে বিকাল ৩টা পর্যন্ত চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। পাশাপাশি নিম্ন আদালতগুলোর অফিসের সময়সূচিতে বলা হয়েছে, সকাল ৯টা থেকে বিকাল ৩টা ৩০ মিনিট পর্যন্ত অফিস চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।