ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

11 August 2022, 11:53:56

শেরপুরে স্কুল ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের মামলায় টুটুল মিয়া (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান একমাত্র আসামির অনুপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত টুটুল শেরপুর সদর উপজেলার রৌহা ইউনিয়নের নাওভাঙ্গা গ্রামের দিলহাস উদ্দিনের ছেলে।

রায়ে আসামিকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড এবং অপহরণের দায়ে ১৪ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের কথা বলা হয়েছে। তবে উভয় সাজা একই সঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।

ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু মামলার নথির বরাতে জানান, ২০২০ সালের ১২ মে শেরপুর সদর উপজেলার রঘুনাথপুর শোলারচর গ্রামের কৃষক পরিবারের মেয়ে ও পার্শ্ববর্তী ভীমগঞ্জ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী নানার বাড়ি থেকে নিজ বাড়ি যাওয়ার পথে স্থানীয় নাওভাঙ্গা ব্রিজ থেকে জোরপূর্বক অপহরণ করে একটি সিএনজিতে উঠিয়ে নিয়ে যায় পার্শ্ববর্তী এলাকার টুটুল মিয়া। পরে তাকে আসামি টুটুল বাড়িতে নিয়ে গিয়ে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে।

ওই ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে ঘটনার দুইদিন পর ১৪ মে টুটুল মিয়া এবং তার এক ছোটভাই ও মা-বাবাসহ ৪ জনকে আসামি করে শেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় পরদিন অপহৃত স্কুলছাত্রীসহ গ্রেফতার হয় টুটুল মিয়া। তদন্ত শেষে একই বছরের ২৬ সেপ্টেম্বর একমাত্র টুটুল মিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে থানা পুলিশ।

পরবর্তীতে জামিনে গিয়ে মামলার সাক্ষী চলাকালীন সময়ে পলাতক হয় টুটুল। বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিম ও চিকিৎসকসহ ৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।