কর্নেল অলির এলডিপির একাংশের নেতা আব্বাসী স্বীকৃতির জন্য ইসিতে

19 May 2022, 10:49:36

নেতাকর্মীদের রাজনৈতিক আদর্শের প্রতি সম্মান ও মর্যাদা রেখে সমমর্যাদায় স্বীকৃতি দিতে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি আহ্বান জানিয়েছে আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিম নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

বুধবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে এ বিষয়ে চিঠি পৌঁছে দেন তারা।

এ প্রসঙ্গে শাহাদাত হোসেন সেলিম যুগান্তরকে বলেন, আমরা চিঠি পৌঁছে দিয়েছি। নির্বাচন কমিশন সংক্রান্ত সব পত্রালাপ ও যোগাযোগ আমাদের সঙ্গে করার জন্য কমিশনকে বিশেষভাবে অনুরোধ করেছি। আমরা আশা করছি, কমিশন এখন আমন্ত্রণ জানিয়ে আমাদের কথা শুনবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব বরাবর চিঠিতে উল্লেখ করা হয়, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) বাংলাদেশ নির্বাচন কমিশনে নিবন্ধিত একটি রাজনৈতিক দল। দলের চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বে অনাস্থা জানিয়ে ২০১৯ সালের ১৮ নভেম্বর সাত সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করে এলডিপি। সাবেক সংসদ সদস্য আবদুল করিম আব্বাসীর নেতৃত্বে এ আহ্বায়ক কমিটি গঠিত হয়।

চিঠিতে আরও উল্লে­খ করা হয়, এলডিপি যথারীতি নিয়মিত রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করছে। দলের মূল স্রোত এবং নেতাকর্মী-অনুসারীরা আব্বাসী ও সেলিমের নেতৃত্বে ঐক্যবদ্ধ। এ অবস্থায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির মূল অংশ হিসেবে আমাদের সঙ্গে যাবতীয় কার্যক্রম পরিচালনা করার অনুরোধ জানাই।

একইসঙ্গে নেতাকর্মীদের রাজনৈতিক আদর্শের প্রতি সম্মান ও মর্যাদা রেখে আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিম নেতৃত্বাধীন এলডিপিকে সমমর্যাদায় স্বীকৃতি দেওয়ার আহ্বান জানানো হয় চিঠিতে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।