দুই দিন পর সচল চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক

29 March 2021, 10:38:32

চট্টগ্রামের হাটহাজারী-খাগড়াছড়ি সড়ক অবশেষে সচল হয়েছে। রোববার (২৮ মার্চ) রাত নয়টায় দুই দিন পর প্রশাসনের হস্তক্ষেপে সড়কটিতে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

হাটহাজারীর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, শুক্রবার দুপুরে নামাজের পর পুলিশের সাথে হেফাজতের নেতা কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এর পর থেকে মূলত বন্ধ হয়ে যায় চট্টগ্রাম-হাটহাজারী যান চলাচল। শনিবার দুপুর থেকে প্রধান সড়কে দেয়াল তুলে পুরোপুরি চলাচল বন্ধ করে দেয় হেফাজতের নেতা কর্মীরা। এরপর থেকে শুধু যান চলাচল নয়, সাধারন মানুষের হাঁটা চলা ও বন্ধ হয়ে যায়। হেফাজতের নেতা কর্মীরা সড়ক অবরোধ করে রাস্তায় অবস্থান নেয়। প্রশাসনের পক্ষ থেকে বার বার চেষ্টা করা হলে ও তারা সড়ক ছেড়ে যায়নি।

এর মধ্যে রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডাকে হেফাজত। তবে, হরতাল শেষে হাটহাজারী সড়ক থেকে সন্ধ্যার পর সড়ে যেতে থাকে হেফাজতের নেতাকর্মীরা। আর কোন কর্মসূচি না থাকায় তারা মাদরাসায় ফেরত যায় বলে জানায় হাটহাজারীর উপজেলা নির্বাহী কর্মকর্তা। এরপর প্রশাসনের সকলকে নিয়ে রাত নয়টায় রাস্তায় তুলে দেয়া দেয়ালটি পুরোপুরি অপসারণ করা হয়। নয়টার পর থেকে পুনরায় দুই দিন পর যান চলাচল আবার স্বাভাবিক হয়। যান চলাচল স্বাভাবিক হওয়ায় সাধারণ মানুষের দুর্ভোগ অনেকটাই লাঘব হয়। জনমনে স্বস্তি ফিরে আসে।

শুক্রবার দুপুরে সংঘর্ষের পর সড়কের উপর বাঁশের ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছিল হেফাজতের নেতা কর্মীরা। এতে চরম দুর্ভোগে পড়েছিল সাধারণ মানুষজন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।