আতিকুল্লাহ খান মাসুদের মৃত্যুতে মেয়র তাপসের শোক

22 March 2021, 12:09:56

দৈনিক জনকণ্ঠের সম্পাদক ও প্রকাশক, বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এক শোকবার্তায় ডিএসসিসি মেয়র বলেন, ‘আতিকউল্লাহ খান মাসুদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। রণাঙ্গনের এই বীর মুক্তিযুদ্ধের পরও তাঁর সেই সংগ্রাম অব্যাহত রেখেছিলেন।’

মেয়র তাপস বলেন, ‘সাম্প্রদায়িক অপশক্তির আস্ফালন এবং মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপশক্তির বিরুদ্ধে আজন্ম সরব ছিলেন আতিকউল্লাহ খান মাসুদ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের এই সৈনিক মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে জীবনের প্রতিট মুহূর্ত ব্যয় করেছেন। প্রগতিশীল বাংলাদেশ বিনির্মাণে তাঁর মৃত্যু এক অপূরণীয় ক্ষতি। তরুণ প্রজন্ম যুগে যুগে তাঁর সাহসী সম্পাদনার মাঝে অনুপ্রেরণা খুঁজে পাবে। তাঁর বলিষ্ঠ কর্মকাণ্ডের মাঝেই তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন।’

শোকবার্তায় ডিএসসিসি মেয়র মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আজ সোমবার (২২ মার্চ) ভোর সাড়ে ৫টার দিকে বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আতিকউল্লাহ খান মাসুদ। তাঁকে বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত এভারকেয়ার হসপিটালে নেওয়া হয়। এসময় সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানান, হাসপাতালে পৌঁছানোর আগেই মৃত্যু হয়েছে তাঁর।

মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মালিকানায় দৈনিক জনকণ্ঠ প্রকাশিত হয় ১৯৯৩ সালে। তিনি পত্রিকাটির সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক। গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারেরও চেয়ারম্যান ছিলেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও নাতিনাতনি রেখে গেছেন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।