করোনায় সবচেয়ে ক্ষতি হয়েছে গণপরিবহন শ্রমিকদের

2 August 2021, 8:08:35

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে গণপরিবহন শ্রমিকরা। এসময় গণপরিবহন শ্রমিকদের পাশে থাকারও ঘোষণা দেন তিনি।

আজ সোমবার সকালে সায়েদাবাদ বাস টার্মিনালে কর্মহীন সড়ক পরিবহন শ্রমিকদের মাঝে চাল বিতরণ অনুষ্ঠানে শেখ তাপস এ ঘোষণা দেন।

তিনি বলেন, করোনা মহামারিতে গণপরিবহন বিশেষ করে গণপরিবহনের শ্রমিক ভাইয়েরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। কারও কাছে হাতও পাততে পারছে না তারা। নীরবে-নিভৃতে নিষ্পেষিত হচ্ছেন তারা।

শেখ তাপস বলেন, তাই দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় সায়েদাবাদ বাস টার্মিনাল এবং ফুলবাড়িয়া ও গুলিস্তান টার্মিনালে যত শ্রমিক আছে, তাদের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দ হতে আমরা ১০০ টন খাদ্য শস্য বরাদ্দ নিশ্চিত করেছি।

তিনি আরও বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় যত বরাদ্দ পাওয়া যাবে, তার একটি অংশ যেন আমাদের শ্রমিক ভাইয়েরা পায় আমরা এখন থেকে সেই চেষ্টা করবো।

দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র বলেন, এখনও করোনা মহামারি চলছে। তবে এই মহামারির মধ্যেও মানুষ যাতে জীবন ও জীবিকার মাঝে স্বাচ্ছন্দ্যে থাকতে পারে, অর্থনীতির চাকা সচল থাকে, মানুষ যেন ভালো থাকে, দুর্ভোগে না থাকে সেজন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে সায়েদাবাদ বাস টার্মিনালের আধুনিকায়নের কার্যক্রম হাতে নেয়া হয়েছে বলেও উল্লেখ করেছেন শেখ তাপস। ঢাকা মহানগর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজী সেলিম সরোয়ারের সঞ্চালনায় ঢাকা-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনুসহ অন্যরা বক্তব্য রাখেন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।