সীমিত আকারে কাল থেকে খুলছে ব্যাংক-বীমা-শেয়ারবাজার

24 July 2021, 6:23:43

ঈদের ছুটি শেষে আগামীকাল রবিবার থেকে খুলছে ব্যাংক, বীমা ও শেয়ারবাজার। সরকারঘোষিত বিধি-নিষেধের কারণে ব্যাংক, বীমা ও শেয়ারবাজার তিন ক্ষেত্রেই লেনদেন হবে প্রতিদিন সীমিত আকারে।

আগামীকাল ররিবার (২৫ জুলাই) থেকে ৫ আগস্ট পর্যন্ত সীমিত পরিসরে ব্যাংক লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত। তবে ব্যাংকের লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কাজের জন্য ৩টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

এর আগে, গত ১৩ জুলাই বাংলাদেশ ব্যাংকের জারি করা এক প্রজ্ঞাপনে বিধি-নিষেধে লেনদেন চালু রাখা সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনায় যথাসম্ভব কম জনবল দিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে বলা হয়েছে।

এদিকে বিএসইসির সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল রবিবার থেকে ৫ আগস্ট পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

আইডিআরএর সিদ্ধান্ত অনুযায়ী, কঠোর বিধিনিষেধের মধ্যে বীমা কম্পানির প্রধান কার্যালয় ও গুরুত্বপূর্ণ শাখা অফিস সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকবে।

এদিকে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারঘোষিত ১৪ দিনের কঠোর বিধি-নিষেধ শুক্রবার (২৩ জুলাই) থেকে শুরু হয়েছে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।