ইরাকে ঈদের বাজারে বোমা হামলায় নিহত ৩৫

20 July 2021, 11:50:42

ইরাকের রাজধানী বাগদাদের একটি মার্কেটে সোমবার আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে অনেকে। পবিত্র ঈদুল আজহার আগের দিনই সেখানে এই ঘটনা ঘটল। সূত্র, আল জাজিরা।

ঈদের আগে ওই মার্কেটে কেনাকাটায় ব্যস্ত ছিল মানুষ। ভিড় ছিল খুব। এমন একটি সময়ে বোমা হামলার ঘটনা ঘটে। সেখানে মৃতদের ক্ষতবিক্ষত দেহ ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। নিহতদের মধ্যে নারী এবং শিশু রয়েছে। বিস্ফোরণের কারণে কিছু দোকানপাট পুড়ে গিয়েছে।

পুলিশ বলছে, ৬০ জনেরও বেশি মানুষ এই ঘটনায় আহত হয়েছে। নিহতদের সংখ্যা বাড়তে পারে। কারণ অনেকের অবস্থা সঙ্কটজনক ছিল।

এক বিবৃতিতে ইরাকের সেনাবাহিনী জানিয়েছে, সাদর শহরের ওয়াহাইলাত মার্কেটে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

এক বিবৃতিতে ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ‘এটি একটি সন্ত্রাসী হামলা। স্থানীয়ভাবে তৈরি আইইডি (ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) দিয়ে এই হামলা চালানো হয়েছে।’

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, রক্তমাখা শরীরে অনেকে আতঙ্কে চিৎকার করছে।

টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত একটি বার্তায় ঘটনার দায় শিকার করেছে সশস্ত্র গ্রুপ আইএস। তারা বলেছে, তাদের একজন যোদ্ধা ভিড়ের মধ্যে বিস্ফোরক ভেস্ট বিস্ফোরণ করে।

ইরাকের প্রধানমন্ত্রী বারহাম সলিহ এই বোমা বিস্ফোরণের ঘটনাকে ‘জঘন্য অপরাধ’ বলে উল্লেখ করেছেন। এবং ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

টুইটারে এক বার্তায় দেশটির প্রধানমন্ত্রী লিখেছেন, ‘তারা ঈদের আগে সাদর শহরে আমাদের সাধারণ জনগণকে লক্ষ্য করেছে। তারা মানুষকে একটি মুহূর্তের জন্যও আনন্দ করতে দিতে চায় না।’

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।