লকডাউনে সুপ্রিম কোর্টের সব বিভাগ বন্ধ

1 July 2021, 11:52:30

অন্য যেকোনো সময়ের তুলনায় এবারের লকডাউনে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের সব দপ্তর বন্ধ থাকছে কড়াকড়িভাবে। বিগত সময়ে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় বিচার কাজ সীমিত পরিসরে চললেও বিভিন্ন দপ্ততরে নিয়মিত কাজ করতেন কর্মকর্তা-কর্মচারীরা।

তবে এবারের লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া কেউ অফিসে আসতে পারবেন না। অফিসে আসতে হলেও কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে কোর্টের নিজস্ব পরিবহন ব্যবহার করে আসতে হবে। এমনটিই বলা হয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসনের আদেশে।

এ বিষয়ে ৩০ জুন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আলী আকবরের পাঠানো আদেশ থেকে জানা যায়, দেশব্যাপী করোনা ভাইরাসের বিস্তাররোধে ১ থেকে ৭ জুলাই সুপ্রিম কোর্টের সব অফিস বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে কর্তৃপক্ষের নির্দেশনা সাপেক্ষে অফিসের প্রয়োজনে সীমিত পরিসরে কর্মকর্তা কর্মচারীরা অফিসে উপস্থিত হতে পারবেন।

আদেশে সকল কর্মচারী-কর্মকর্তাকে কর্মস্থল ত্যাগ করতে মানা করা হয়েছে।

করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ার কারণে সরকার সপ্তাহব্যাপী ‘কঠোর বিধিনিষেধ’ জারি করেছে। বৃহস্পতিবার ১ জুলাই থেকে এটি চলবে ৭ জুলাই পর্যন্ত। বিধিনিষেধ মানাতে রাজধানীতে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। বিভিন্ন সড়ক ও মোড়ে মোড়ে পোস্ট বসিয়ে তারা লোক চলাচল নিয়ন্ত্রণে কাজ করছেন।

এছাড়া বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে থাকবেন ১০৬ জন ম্যাজিস্ট্রেট। পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে থাকবেন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।