যুক্তরাষ্ট্র-কানাডায় মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’

21 February 2023, 8:21:14

যুক্তরাষ্ট্র ও কানাডায় বাংলাদেশি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর চলচ্চিত্র ‘শনিবার বিকেল’ মুক্তি পেতে চলেছে। রিয়ালেন্স এন্টারটেইনমেন্টের মাধ্যমে ছবিটি মুক্তি দেবে সিঙ্গাপুরভিত্তিক চলচ্চিত্র পরিবেশনা প্রতিষ্ঠান কন্টিনেন্টাল এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড।

বাংলাদেশের আগেই আগামী ১০ মার্চ এটি যুক্তরাষ্ট্র ও কানাডার প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে। দেশে সিনেমাটি নিয়ে জটিলতা এখনও কাটেনি।

এর আগে গত ২১ জানুয়ারি সিনেমাটিকে মৌখিক সম্মতি দেয় বাংলাদেশের চলচ্চিত্র সেন্সর বোর্ড, তবে আনুষ্ঠানিক ছাড়পত্র এখনও দেওয়া হয়নি। ফলে ৩ ফেব্রুয়ারি চলচ্চিত্রটি মুক্তি দেওয়া যায়নি।

‘শনিবার বিকেল’ ২০১৬ সালে রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার ঘটনাকে ভিত্তি করে নির্মিত। চার বছর ধরে সেন্সর বোর্ড এর মুক্তির সিদ্ধান্ত ঝুলে আছে।

সামাজিক মাধ্যমে ভ্যারাইটির একটি সংবাদ শেয়ার করে ফারুকী লিখেছেন, নেভার স্টপ।

মোস্তফা সরয়ার ফারুকী ভ্যারাইটিকে বলেছেন, ‘আমি খুশি, কারণ সিনেমাটি অবশেষে দর্শকদের সামনে আসছে। সিনেমাটি আমাদের দেশের মানুষের দেখাটা খুব দরকারি, আমি আশা করেছিলাম আগে এটি বাংলাদেশেই মুক্তি পাবে; কিন্তু তা না হওয়ায় উত্তর আমেরিকাসহ সারা বিশ্বের মানুষ চলচ্চিত্রটি দেখতে চলেছে। আমি উত্তর আমেরিকার দর্শকদের প্রেক্ষাগৃহে এসে সিনেমাটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি’।

সিইপিএলের দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রধান নির্বাহী শ্রেয়সী সেনগুপ্ত বলেন, ‘ভাবনা-উদ্দীপক, টানা উত্তেজনায় ভরা এই চলচ্চিত্রতে নাটকীয় বর্ণনা রয়েছে, যা অনেক রকম আবেগ ও আলোচনাকে উস্কে দেবে। বাংলাদেশের সবচেয়ে আধুনিক পরিচালক ফারুকীর তুমুল আলোচিত চলচ্চিত্রটি দীর্ঘ চার বছর রুদ্ধশ্বাস অপেক্ষার পর বিশ্বের দর্শকদের সামনে আনতে পেরে আমরা খুবই আনন্দিত’।

রিলায়েন্স এন্টারটেইনমেন্টের বৈদেশিক ব্যবসা শাখার প্রধান ধ্রুব সিনহা বলেন, শনিবার বিকেল’ এর মাধ্যমে আমরা ধ্রুপদী নির্মাতা ফারুকীর সাথে কাজ করার সুযোগ পেয়েছি। একইসঙ্গে বাংলাদেশের চলচ্চিত্রকে বিশ্ব দরবারে তুলে ধরছি। ভবিষ্যতেও বাংলাদেশের অনেক অনবদ্য চলচ্চিত্রকে রিলায়েন্স এন্টারটেইনমেন্টের টিম বিশ্ব দরবারে তুলে ধরবে।

ঢাকার জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়ালের সঙ্গে সিনেমাটি প্রযোজনা করেছে জার্মান প্রযোজনা প্রতিষ্ঠান টানডেম প্রোডাকশন। এতে নুসরাত ইমরোজ তিশা, ফিলিস্তিনের ইয়াদ হুরানি, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়সহ আরও অনেকে অভিনয় করেছেন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।