পিছনের দরজা দিয়ে শেখ হাসিনাকে অপসারণ করা যাবে না: শিক্ষামন্ত্রী

6 February 2023, 11:01:00

শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি এমপি বলেছেন, যেহেতু শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ, যেহেতু শেখ হাসিনার সরকারকে ধাক্কা মেরে ফেলে দেয়ার অনেক রকম হম্বি-তম্বি করেও কিছুই হচ্ছেনা, যেহেতু শেখ হাসিনার সরকারকে জনগনের রায় অপেক্ষা করে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া যাচ্ছে না, পেছনের দরজা দিয়ে এসে শেখ হাসিনার সরকারকে অপসারণ করা যাচ্ছে না তাই আজকে এই অপশক্তি বই এর উপর সোয়ার হয়েছে। বই এর উপর সোয়ার হয়ে তারা আজকে সরকার বিরোধী অপতৎপরতায় নেমেছে।

রোববার (৫ ফেব্রুয়ারি) গাজীপুরের শ্রীপুরে পিয়ার আলী কলেজের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কলেজ পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক ডাক্তার মুজিবুর রহমানের সভাপতিত্বে মোশাররফ হোসেন ভুইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে গাজীপুর ৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ এমপি, কলেজের অধ্যক্ষ আবুল খায়ের, উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট শামসুল আলম প্রধান, ভাইস চেয়ারম্যান মাহতাবউদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তরিকুল ইসলাম সহ আওয়ামিলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, পাঠ্য বই এ ভুল প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, ৯ম, ১০ম শ্রেণীর বইগুলো ২০১৩ সালের বই। সেগুলোতে ভুল থাকার কথা ছিলো না। এই দশ বছরে ভুলগুলো কারো নজরে আসেনি কারণ আগে বই লেখক, সম্পাদক, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থী ছাড়া কেউ পড়তো না। এবার সবাইকে ধন্যবাদ জানাই, সবাইকে কৃতজ্ঞতা জানাই কারণ এবার সবাই বই পড়ছে। বই পড়ে খোঁজে টুজে সবাই ভুল বের করছে। আগামী দিনে আমাদের বইগুলো নির্ভুল হবে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।