Thursday 25 April, 2024

For Advertisement

আরও পাঁচ মামলায় গ্রেপ্তার মামুনুলসহ হেফাজতের তিন নেতা

19 May, 2021 9:13:07

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির আলোচিত নেতা মাওলানা মামুনুল হকসহ তিনজনকে নতুন করে আরও পাঁচটি মামলায় আদালতের নির্দেশে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। হাটহাজারীতে সহিংসতার ঘটনায় এসব মামলা দায়ের করা হয়।

বুধবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল্লাহ কায়সারের ভার্চুয়াল আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

তিন নেতা হলেন সম্প্রতি বিলুপ্ত হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব মামুনুল হক, জুনায়েদ আল হাবিব এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী। গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনকে ঘিরে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ, সড়ক অবরোধ, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এর মধ্যে হাটহাজারীতেও ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে ১০টি মামলা দায়ের করে। এই ঘটনায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকার অভিযোগে হেফাজতের সাবেক আমির জুনায়েদ বাবুনগরীসহ জামায়াত-বিএনপির নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

সহিংস ঘটনার পর সারাদেশে হেফাজতের ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যাপক ধরপাকড় চলে। ইতিমধ্যে সংগঠনটির অর্ধশতাধিক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার হয়েছেন। প্রচণ্ড চাপের মুখে থাকা হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি করা হয়েছে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore