ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

বিএনপির সমাবেশে সহযোগিতা করছে সরকার: তথ্যমন্ত্রী

5 November 2022, 10:58:26

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির সমাবেশে সহযোগিতা করছে সরকার। এ কারণেই তারা সারা দেশে সভা-সমাবেশ করতে পারছে। সরকার ও জনগণের সম্পত্তি ধ্বংস করা থেকে বিএনপি যদি বিরত থাকে তা হলে তাদের সভা-সমাবেশ নিয়ে আমাদের আপত্তি নেই। শনিবার (৫ নভেম্বর) দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)-এর নবনির্বাচিত কমিটির অভিষেক ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শান্তি বজায় রেখে সমাবেশ করলে সরকার বিএনপির সমাবেশে সহযোগিতা করবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি ২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেত্রীর জনসভায় হামলা চালিয়েছিলো। ২৪ জন মানুষকে হত্যা করা হয়েছিল। আমরা যখন বিরোধী দলে ছিলাম তখন আওয়ামী লীগ অফিসের দুই পাশে কাঁটাতারের পার্মানেন্ট বেড়া ছিল। আমরা যখন বিরোধীদলে ছিলাম তখন শেখ হেলালের সমাবেশে হামলা করে কয়েকজনকে হত্যা করা হয়েছিল।

হাসান মাহমুদ বলেন, ২০০৪ সালে সুরঞ্জিত সেন গুপ্তের সমাবেশে হামলা করা হয়েছিল। এ এম এস কিবরিয়া সাহেবকে হত্যা করা হয়েছে, আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়েছে। এভাবে শত শত নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। বিএনপির মিটিংয়ে তো একটা ফটকাও ফুটে নাই এখনো উল্লেখ করে তিনি বলেন, সরকার সহযোগিতা করছে বিধায় তারা নির্বিঘ্নে সভাগুলো করতে পারছে।

তিনি বলেন, বিএনপির সমাবেশে সরকারের সহযোগিতার পাশাপাশি তাদের উপর আমাদের দল সতর্ক দৃষ্টি রাখছে। এ সময় এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, পালানোর ইতিহাস তো বিএনপির। তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুচলেকা দিয়ে বিদেশ চলে গেছেন। অনেকেই তারা পালিয়ে গেছেন। আওয়ামী লীগ গণমানুষের দল। বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের প্রশ্নে, দেশের প্রশ্নে অবিচল থেকেছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: