ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

বিএনপির গণসমাবেশের আনুষ্ঠানিকতা শুরু

22 October 2022, 2:27:55

খুলনা বিএনপির বিভাগীয় গণসমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

শনিবার সকাল পৌনে ১১টায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে বিভাগীয় সমাবেশ শুরু হয়।

এরপর দলীয় সঙ্গীত পরিবেশন করেন জাসাসের শিল্পীরা। চলে দেশাত্মবোধক গান।

মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন জানান, শান্তিপূর্ণভাবে সমাবেশ সম্পন্ন করতে সিসি ক্যামেরা বসানো হয়েছে। এছাড়া সমাবেশের সময় ড্রোন ক্যামেরায় নজরদারি থাকবে। পাশাপাশি সমাবেশের শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবে ৪০০ স্বেচ্ছাসেবক।

তিনি জানান, খুলনায় অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। এছাড়া খাবারের দোকানগুলোতে খাবার ফুরিয়ে আসছে। এলাকার বিভিন্ন বাড়িতে গিয়ে নেতাকর্মীরা পানি নিয়ে আসছেন।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনা বলেন, একটা সমাবেশকে কেন্দ্র করে সরকার এবং পুলিশের এমন তাণ্ডব খুলনাবাসী কখনো দেখেনি। পথে পথে নেতাকর্মীদের বাধা দেওয়া হচ্ছে। আটক করা হচ্ছে। ট্রেনে যারা সমাবেশে এসেছে তাদের ওপর হামলা চালানো হয়েছে। তিনি বলেন, এভাবে সমাবেশ ঠেকানো যাবে না। শত বাধা উপেক্ষা করে সমাবেশের এক দিন আগেই নেতাকর্মীরা খুলনায় প্রবেশ করেছেন। ইতোমধ্যে কেন্দ্রীয় প্রায় সব নেতা খুলনায় পৌঁছেছেন।

উল্লেখ্য, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা ও মামলার প্রতিবাদে দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের কর্মসূচি পালন করছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম, ময়মনসিংহের পর আজ খুলনা বিভাগীয় শহরে তৃতীয় গণসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: