Thursday 16 May, 2024

For Advertisement

শীতে বিপর্যস্ত জনজীবন, সুখবর দিলো আবহাওয়া অফিস

14 January, 2024 4:43:06

টানা কয়েকদিনের হাড় কাঁপানো শীতে জবুথবু দেশ। তীব্র শীতের সঙ্গে বেড়েছে ঘন কুয়াশা। বিভিন্ন জেলায় টানা পাঁচ থেকে ছয়দিন ধরে সূর্যের দেখা নেই। আর এতে অনেকটা স্থবির হয়ে পড়েছে জনজীবন। অবেশেষ তাপমাত্রা নিয়ে সুখবর দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সংস্থাটি বলছে, চলমান শীতের তীব্রতা সোমবারও (১৫ জানুয়ারি) থাকতে পারে। তবে, রাজাধানীসহ দেশের কিছু কিছু এলাকায় সোমবার রোদের দেখা মিলতে পারে। সেজন্য দুপুর পর্যন্ত অপেক্ষা করতে হবে। এ মাসে তীব্র শৈত্যপ্রবাহের সম্ভাবনা নেই।

আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ রোববার (১৪ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমকে বলেন, সোমবার তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে, দুয়েক স্থানে রোদ দেখা দিতে পারে। রাজধানীতে মঙ্গলবার কিছুটা রোদ উঠতে পারে।

তিনি আরও বলেন, মঙ্গলবার (১৬ জানুয়ারি) তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। বুধবার থেকে দেশের কিছু স্থানে বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টির পর কুয়াশা অনেকটা কেটে যাবে। শীতও কমতে শুরু করতে পারে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুকের মতে, সোমবারই রাজধানীর আকাশে কুয়াশা কাটতে শুরু করতে পারে। দেখা মিলতে পারে সূর্যের।

এদিকে, আবহাওয়ার অধিদপ্তরের সর্বশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। মঙ্গলবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore