Sunday 5 May, 2024

For Advertisement

আজও হতে পারে বৃষ্টি, ঝোড়ো হাওয়া

20 March, 2023 1:05:36

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে রোববার ঝোড়ো হাওয়ার সঙ্গে হয়েছে বৃষ্টি। আজ সোমবার (২০ মার্চ) সকালেও ছিল এর রেশ। সোমবার (২০ মার্চ) আবহাওয়া অধিদপ্তর বলেছে, আজও দেশের বিভিন্ন স্থানে মেঘলা আকাশ ও সেই সঙ্গে বৃষ্টি হতে পারে। থাকতে পারে ঝোড়ো হাওয়া।

রোববার (১৯ মার্চ) সন্ধ্যায় দেওয়া ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এ ছাড়া সারা দেশে দিন ও রাতে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

গতকাল সারা দেশে এবং রাজধানীতে এ বছরের রেকর্ড বৃষ্টি হয়েছে। সারা দেশের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নেত্রকোনায়, ৮২ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ১৩ মিলিমিটার। দেশের অন্যান্য স্থানের মধ্যে কিশোরগঞ্জের নিকলীতে বৃষ্টি হয়েছে ৫৫ মিলিমিটার, সাতক্ষীরায় ৩৩ মিলিমিটার, ময়মনসিংহে ৩৫ মিলিমিটার, গোপালগঞ্জে ২৯ মিলিমিটার।

এ সময়ে বিভিন্ন স্থানে কালবৈশাখী হয়। ইতিমধ্যে সিলেটসহ দেশের কয়েকটি স্থানে কালবৈশাখী হয়েছে।

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালীর খেপুপাড়ায়, ৩০ ডিগ্রি সেলসিয়াস।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore