Thursday 28 March, 2024

For Advertisement

সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

23 July, 2021 8:22:53

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর ফলে দেশের সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবারবাংলাদেশ আবহাওয়া অধিদফতরের এক বুলেটিনে এ তথ্য জানানো হয়। গত কয়েক দিনের তুলনায় শুক্রবার ও শনিবার লঘুচাপের প্রভাবে সারাদেশে বৃষ্টিও বেশি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। যে কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বুলেটিনে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে সকালে আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন বলেন, বৃহস্পতিবার (২২ জুলাই) বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাব দেশের বিভিন্ন অঞ্চলে ইতোমধ্যে পড়েছে। রাজধানীতে সারাদিন মেঘলা আকাশের পাশাপাশি হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। সারাদিনই থেমে থেমে বৃষ্টিপাত হতে পারে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore