Thursday 25 April, 2024

For Advertisement

চার আসনে ভোটের তফসিল জুনে, ইউপির বিষয়েও সিদ্ধান্ত আসবে

24 May, 2021 7:37:13

সংসদের চারটি শূন্য আসনে উপনির্বাচনের তফসিল এবং ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট করা নিয়ে সিদ্ধান্ত নিতে পারেনি নির্বাচন কমিশন (ইসি)। করোনা মোকাবিলায় লকডাউনের সময় বাড়ানোয় সিদ্ধান্ত নেওয়া যায়নি বলে জানায় ইসি।

তবে আগামী ২ জুন ইসির বৈঠকে ভোটের তারিখ ঠিক করা হবে বলে সোমবার কমিশনের সভায় সিদ্ধান্ত হয়েছে। সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবির খোন্দকার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

শূন্য আসনগুলো হলো লক্ষ্মীপুর-২, সিলেট-৩ ও ঢাকা-১৪ ও কুমিল্লা-৫। এ চারটি আসনে নির্বাচনের বিষয়ে সভায় আলোচনা হয়েছে জানিয়ে ইসি সচিব বলেন, করোনা সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর কারণে আপাতত ভোটের তারিখ নির্ধারণ করেনি কমিশন। আগামী ২ জুন ভোটের তারিখ ঠিক করা হবে। অন্যান্য স্থানীয় সরকার নির্বাচনের বিষয়েও সিদ্ধান্ত হবে ২ জুনের কমিশন সভায়।

এর আগে ইসি সচিব জানিয়েছিলেন, শূন্য আসনে যেহেতু উপনির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। তাই কমিশন এ চারটি আসনে জুলাই মাসে নির্বাচন আয়োজন করবে। সেদিন সিদ্ধান্ত হয়েছিল ২৪ মে সংসদের শূন্য আসনগুলোর উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। একইসঙ্গে ইউপির বিষয়েও সিদ্ধান্ত হবে। কিন্তু আজ কোনো সিদ্ধান্ত হয়নি।

এদিকে গত ৩ মার্চ প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন পরিষদে আগামী ১১ এপ্রিল ভোটগ্রহণের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছিল ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৯ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২৪ মার্চ। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ভোট স্থগিত করে ইসি।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore