Wednesday 24 April, 2024

For Advertisement

দেশে ফের করোনায় মৃত্যের সংখ্যা বৃদ্ধি, আক্রান্ত ১১৪০

12 May, 2021 4:19:00

ফের দেশে করোনায় মৃত্যের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। যা গতকাল ছিল ৩৩ জনে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৪৫ জনে। এছাড়া নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৪০ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৭৭ হাজার ৩৯৭ জনে।

বুধবার (১২ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্বে করোনা পরিস্থিতি: বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৬ কোটি ৩ লাখ ২২ হাজার ৮০৬ জন। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৩ লাখ ৩১ হাজার ১২৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৩ কোটি ৮০ লাখ ৫৬ হাজার ৮৭৫ জন। সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ হাজার ৬৩৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬ ৭ লাখ ২৬ হাজার ২২৮ জনের।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৫ লাখ ৫০ হাজার ১১১ জন আর ৫ লাখ ৯৬ হাজার ৯৪৬ জন মারা গেছেন। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৪৫৬ জন এবং মারা গেছেন ২ লাখ ৫৪ হাজার ২২৫ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৫২ লাখ ৮৫ হাজার ৪৮ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৭১১ জনের। এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

ভারতে করোনা: এ মুহূর্তে মহামারি করোনা ভাইরাস সবচেয়ে বেশি বিধ্বংস ছড়াচ্ছে ভারতে। দেশটিতে প্রতিদিন লাখ লাখ মানুষ আকান্ত হচ্ছে। হাজারো মানুষের প্রাণ যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যুর পরিসংখ্যান ভেঙে ফেলেছে অতীতের সব রেকর্ড। একদিনে মৃত্যু হয়েছে ৪ হাজার ২০৫ জনের। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। এর আগে গত ৭ মে সর্বোচ্চ ৪ হাজার ১৮৭ জনের মৃত্যু হয়।

আজ বুধবার (১২ মে) টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে করোনা সংক্রমণ সর্বোচ্চ চূড়ায় পৌঁছায়। তবে গত ২ দিনে করোনা শনাক্তের হার কিছুটা কমেছে। নতুন করে দেশটিতে ৩ লাখ ৪৮ হাজার ৩৭১ জনের করোনা শনাক্ত হয়। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৩ লাখ ২৯ হাজার ৯৪২ জনের। করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও ‍সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সবশেষ দেয়া তথ্য অনুযায়ী, বুধবার (১২ মে) দেশটিতে ২ লাখ ৫৪ হাজার ছাড়িয়েছে করোনায় মোট মৃত্যু। মোট আক্রান্ত ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজারের বেশি। সংক্রমণ ঠেকাতে দেশটির বেশিরভাগ রাজ্যে চলছে লকডাউন।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore