Friday 29 March, 2024

For Advertisement

৩৫ দিনের মধ্যে সর্বনিম্ন মৃত্যু, শনাক্ত ১৭৪২

5 May, 2021 7:11:55

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। তবে এটি গত ৩৫ দিনের মধ্যে দেশে সর্বনিম্ন মৃত্যু। এর আগে ৩০ মার্চ ৪৫ জনের মৃত্যু হয়েছিল। এরপর এই সংখ্যাটি বেড়ে সর্বোচ্চ ১১২ জনে দাঁড়ায়। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৭৫৫ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে এক হাজার ৭৪২ জনের শরীরে। মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো সাত লাখ ৬৭ হাজার ৩৩৮ জনে।

বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ২৮৪টি। নমুনা পরীক্ষার বিবেচনায় আক্রান্তের হার ৮ দশমিক ৫৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও তিন হাজার ৪৩৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ছয় লাখ ৯৮ হাজার ৪৬৫ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ৫০ জনের মধ্যে পুরুষ ৩২ জন, আর নারী ১৮ জন। এরমধ‌্যে সরকারি হাসপাতালে ৩৫ জন, বেসরকারি হাসপাতালে ১২ জন ও বাসায় তিনজন মারা গেছেন। বিভিন্ন বিভাগে যারা মারা ব্যক্তিদের মধ্যে ঢাকায় ২৮ জন, চট্টগ্রামে ১৬ জন, রাজশাহীতে একজন, খুলনায় তিনজন, সিলেটে দুজন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের দুজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৬০ বছরের ওপরে ৩০ জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর আসে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (৫ মে) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১৩ হাজার ৬৪৮ জন এবং নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে সাত লাখ ৭৫ হাজার ৮১৭ জনের শরীরে। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩২ লাখ ৪১ হাজার ২৪ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার ৪৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ কোটি ২৪ লাখ ২৭ হাজার ২৪৬ জন।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore