ইন্টারনেট
ADS

ঢাবিকে গবেষণায় গুরুত্ব দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

29 October 2023, 5:12:57

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা কৃষি ক্ষেত্রে গবেষণায় অনেক উন্নতি করেছি। ঢাকা বিশ্ববিদ্যালয় আমার হৃদয়ের বিশ্ববিদ্যালয়। সকলের প্রতি আমার অনুরোধ থাকবে যে গবেষণায় যেন বিশেষভাবে মনযোগ দেওয়া হয়।

রবিবার (২৯ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্যকালে এ আহ্বান জানান তিনি।

এর আগে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মরণোত্তর ‘ডক্টর অব লজ’ ডিগ্রি প্রদান করা হয়৷ বঙ্গবন্ধুর পক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামানের হাত থেকে সম্মাননা সূচক এই ডিগ্রি গ্রহণ করেন বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, এই ঢাকা বিশ্ববিদ্যালয় আমার বিশ্ববিদ্যালয়। বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার পর প্রথম এই বিশ্ববিদ্যালয় থেকেই হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করা হয়। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। দেশের যত আর্থ-সামাজিক উন্নয়ন এবং স্বৈরাচার বিরোধী আন্দোলন হয়েছে, তার সূতিকাগার এই বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয় নিয়ে আমি নিজেই গর্ববোধ করি।

তিনি আরও বলেন, আমরা কৃষি গবেষণায় উন্নতি সাধন করেছি। সকলের প্রতি আমার অনুরোধ থাকবে যেন গবেষণায় বিশেষ গুরুত্ব দেওয়া হয়। আপনারা এই দিকে বিশেষ ভাবে মনযোগ দিবেন। এই বিশ্ববিদ্যালয় আমার হৃদয়ের বিশ্ববিদ্যালয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: