ইন্টারনেট
ADS

দিল্লিতে হাসিনা-মোদির দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

8 September 2023, 11:01:07

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে নয়াদিল্লিতে মোদির বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে কী বিষয়ে আলোচনা হয়েছে তা জানা যায়নি বলে ভারতীয়সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে। তবে দু’জনকেই হাসিমুখে দেখা গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসার পর তাকে স্বাগত জানান মোদি।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য, যোগাযোগ ব্যবস্থার মতো বিষয়গুলো নিয়ে আলোচনা হতে পারে। সেই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরে ভারত ও বাংলাদেশের যে তিনটি চুক্তি স্বাক্ষরিত হবে, তা আগেই জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন।

শনিবার (৯ সেপ্টেম্বর) থেকে দিল্লিতে শুরু হচ্ছে জি-২০ সম্মেলন। এর আগেই দ্বিপাক্ষিক বৈঠক করলের দুই দেশের প্রধানমন্ত্রী।

বৈঠকে উপস্থিত ছিলেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর, ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল-সহ দু’দেশের একাধিক শীর্ষ কর্মকর্তারা।

এর আগে নিজের বাসভবনে মরিশাসের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন মোদি। এই দুইজনের বৈঠক শেষ হওয়ার পরই আসেন শেখ হাসিনা। তারা দুজন বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এর আগে শুক্রবার প্রধানমন্ত্রীকে বহনকারী প্লেনটি দিল্লি বিমানবন্দরে অবতরণ করলে তাকে বরণ করে নেন ভারতের টেক্সটাইল ও রেলওয়ে মন্ত্রণালয়ের কেন্দ্রীয় মন্ত্রী দর্শনা জারদোস।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: