Friday 26 April, 2024

For Advertisement

আজও বিভিন্ন স্থানে কালবৈশাখীর আশঙ্কা

18 April, 2021 11:30:24

চলতি মাসে প্রায় প্রতিদিনই দেশের নানা অঞ্চলে ঝোড়ো হাওয়া ও বৃষ্টি হচ্ছে। গত শুক্র ও শনিবারের মতো আজ রবিবারও (১৮ এপ্রিল) দেশের একাধিক অঞ্চলে কালবৈশাখীর আশঙ্কা আছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

গতকাল শনিবার (১৭ এপ্রিল) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা-ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

জানা যায়, চলতি মৌসুমের শুরুতেই দেশের ব্যাপক এলাকাজুড়ে কালবৈশাখী ঝড়-বৃষ্টি হয়েছে গত শুক্রবার রাত থেকে গতকাল শনিবার ভোররাত পর্যন্ত। এ সময় দেশের প্রায় ১৯টি অঞ্চলে কালবৈশাখী ঝড়-বৃষ্টি হয়েছে। শনিবার ভোর ৬টার আগের ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে কিশোরগঞ্জের নিকলীতে ও সিলেটে ৩৫ মিলিমিটার করে। ঢাকায় এই বৃষ্টিপাতের পরিমাণ ছিল ২৪ মিলিমিটার।

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এমন আবহাওয়ার প্রভাবে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

এ ছাড়া ঢাকা, রাজশাহী, খুলনা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকায় কমতে পারে বলেও গতকাল জানিয়েছে আবহাওয়া অফিস।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore