Thursday 18 April, 2024

For Advertisement

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

13 April, 2021 12:15:47

বাংলা নববর্ষ ১৪২৮ উপলক্ষে আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নববর্ষের আগের দিন মঙ্গলবার সোয়া সাতটায় ভাষণ দেবেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এই তথ্য জানানো হয়।

বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন প্রধানমন্ত্রীর ভাষণ সরাসরি সম্প্রচার করবে। বেসরকারি টিভি চ্যানেল ও রেডিওগুলোও প্রধানমন্ত্রীর ভাষণ সম্প্রচার করবে।

বুধবার বাংলা ক্যালেন্ডারের নতুন বছর-বঙ্গাব্দ ১৪২৮ শুরু হচ্ছে এমন এক পরিস্থিতিতে, যখন দেশে করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। ভাইরাসটি রোধে দেশের মানুষকে এক সপ্তাহের বেশি সময় ধরে বিষিনিষেধের মধ্যে সময় কাটাতে হচ্ছে।

নতুন বছরে পুরনো সব জীর্ণতা মুছে যাবে- এই প্রত্যাশা নিয়ে প্রতিবছর নানা আয়োজনে বৈশাখের প্রথম দিনটি উদযাপন করে বাংলাদেশের মানুষ। বর্ষবরণের এ আয়োজনই বাঙালির সবচেয়ে বড় উৎসব। কিন্তু করোনাভাইরাসের কারণে গতবারও সীমিত পরিসরে অনেকটা ঘরবন্দিভাবে নববর্ষ উৎযাপন করা হয়েছিল। এবার করোনাভাইরাসের আরও ভয়াবহ আকার ধারণ করায় নববর্ষের সব ধরনের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

সম্প্রতি এক অনুষ্ঠানে করোনাভাইরাসের চলমান পরিস্থিতি নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছিলেন, করোনা পরিস্থিতি এখন বৈশ্বিক মহামারি হিসেবে দেখা দিয়েছে এবং তার সরকারও সেই ধাক্কাটা দেখতে পাচ্ছে।

স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, আপনারা এ ব্যাপারে সতর্ক থাকবেন এবং নিজেকে সুরক্ষিত রাখবেন, স্বাস্থ্যবিধি মেনে চলবেন। অন্যরাও যেন সুরক্ষিত থাকে সেদিকে বিশেষভাবে দৃষ্টি দেবেন।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore