Tuesday 23 April, 2024

For Advertisement

আজ ভাসানচর পরিদর্শনে যাচ্ছেন পশ্চিমা কূটনীতিকরা

3 April, 2021 10:17:55

আজ শনিবার ভাসানচর পরিদর্শনে যাচ্ছেন বাংলাদেশে দায়িত্বরত কয়েকটি পশ্চিমা দেশের কূটনীতিকরা। তারা সেখানে রোহিঙ্গাদের পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। বৃহস্পতিবার ঢাকায় কানাডীয় হাইকমিশন থেকে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ সরকারের আমন্ত্রণে কানাডা, অস্ট্রেলিয়া, ইউরোপীয় ইউনিয়ন, ফ্রান্স, জার্মানি, নেদারল্যান্ডস, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য মিশনের কূটনৈতিক প্রধানরা ভাসানচর পরিদর্শন করবেন। গত ১৭ থেকে ২০ মার্চ জাতিসংঘ দলের সফরের পর আবাসিক কূটনৈতিক দূতদের এই সফর অনুষ্ঠিত হচ্ছে। রোহিঙ্গা সংকটে সহায়তাকারী কয়েকটি দেশের মিশন প্রধানরা তাদের এই সফরে ভাসানচরের রোহিঙ্গাদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পাবেন। সফরের সময় বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ বিধি-নিষেধ অনুসরণ করা হবে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করবেন তারা। একই সঙ্গে এ বিষয়ে সরকারের সঙ্গে সংলাপ অব্যাহত রাখতে আগ্রহী কূটনীতিকরা। এছাড়াও বাংলাদেশ সরকারের সঙ্গে জাতিসংঘের আলোচনা অব্যাহত রাখাও প্রয়োজন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore