Sunday 25 September, 2022

For Advertisement

চিড়িয়াখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ

2 April, 2021 10:43:54

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় স্বাস্থ্য ঝুঁকি এড়াতে রাজধানীর মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানা আজ (শুক্রবার) থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

শুক্রবার সকালে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন চিড়িয়াখানার কিউরেটর ডা. আব্দুল লতিফ।

ডা. আব্দুল লতিফ জানান, করোনার সংক্রমণ বেশি হলেও চিড়িয়াখানায় প্রতিদিনই কিছু না কিছু দর্শনার্থী আসছেন। শুক্রবার ছুটির দিন হওয়ায় দর্শনার্থী বাড়লে করোনা সংক্রমণের ঝুঁকি আরো বাড়তে পারে এমন শঙ্কা থেকে তাৎক্ষণিক সিদ্ধান্তে চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করা হয়েছে।

কবে নাগাদ চিড়িয়াখানা আবার খুলতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি জানান, চিড়িয়াখানা তো সবসময় সচল থাকবে। প্রাণীদের যত্ন অব্যাহত থাকবে। তবে দর্শনার্থীদের জন্য চিড়িয়াখানা কবে আবার উন্মুক্ত হবে সেটি এখনো নিশ্চিত নয়। করোনা পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। আপাতত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ধরে নিতে বলেছেন তিনি।

এদিকে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে বন্ধ ঘোষণা করা হয়েছে রংপুর চিড়িয়াখানাও। এই তথ্য নিশ্চিত করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

এর আগে, গত সোমবার সরকারি প্রজ্ঞাপনে করোনার ঝুঁকি মোকাবিলায় জনসমাগম নিয়ন্ত্রণে বেশ কিছু নির্দেশনা দেয়া হয়। তারপর থেকে একে একে বন্ধ করে দেয়া হয় সব পর্যটন এলাকা। এই ধারাবাহিকতায় এবার বন্ধ হলো রাজধানীর এই বিনোদন কেন্দ্রটি।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: [email protected] | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore