ইন্টারনেট
ADS

এসএসসি ও সমমানের ফল প্রকাশ

30 December 2021, 12:51:38

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল আজ বৃহস্পতিবার প্রকাশ করা হয়েছে। নয়টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ড মিলে এবার পাসের হার ৯৩.৫৮। এর মধ্যে নয়টি সাধারণ শিক্ষাবোর্ডে পাসের হার ৯৪.০৮। আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে ভিডিও কনফারেন্সে মাধ্যমে এসএসসি ও সমমানে পরীক্ষার ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সংবাদ সম্মেলনে ফলের বিস্তারিত বিশ্লেষণ তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

প্রধানমন্ত্রী বলেন, পরীক্ষার ফলাফল অনলাইনে সবার কাছে পোঁছে যাবে। এর মধ্যে ঢাকায় পাশের হার ৯০.১২%। দিনাজপুরে পাশের হার ৯৪.৮০% । সিলেটে পাশের হার ৯৬.৭৮% জিপিএ-৫ পেয়েছে ৪,৮৩৪। চট্রগ্রামে পাশের হার ৯১.১২% জিপিএ-৫ পেয়েছে ১২,১৯১। ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষায় বরিশাল বোর্ডে ৯০ দশমিক ১৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। এবার মোট জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ২১৯ জন। গতবার এই পাসের হার ছিল ৭৯ দশমিক ৭০ শতাংশ। গতবার জিপিএ-৫ পেয়েছিল ৪ হাজার ৪৮৩ জন পরীক্ষার্থী। বরিশাল বোর্ডে পাসের হার বেড়েছে। জিপিএ-৫ এর সংখ্যাও বেড়েছে।

একইসঙ্গে ২০২২ সালের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: