Friday 17 May, 2024

For Advertisement

তৃতীয় ধাপের ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

28 November, 2021 6:34:36

তৃতীয় ধাপে ১ হাজার ইউনিয়ন পরিষদ ও ৯টি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। চলছে গণনা। রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। তৃতীয় ধাপে ১ হাজার ৭টি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। বিভিন্ন কারণে স্থগিত হয়েছে ৭টি ইউনিয়ন পরিষদের ভোট।

এদিকে নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার কথা জানিয়েছেন নির্বাচন কমিশন। এরইমধ্যে তৃতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৫৬৯ জন নির্বাচিত হয়েছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ১০০, সংরক্ষিত সদস্য ১৩২ এবং কাউন্সিলর ৩৩৭ জন নির্বাচিত হয়েছেন। তৃতীয় ধাপের নির্বাচনে সারাদেশে ৫০ হাজার ১৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এই ধাপের ভোটে কেন্দ্র ছিল ১০ হাজার ১৫৯টি, ভোটকক্ষ ৬১ হাজার ৮৩০টি। ভোটার সংখ্যা ২ কোটি এক লাখ ৪৯ হাজার ২৭। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ ও আনসারের ২২ জনের ফোর্স রাখা হয়েছিল। মোতায়েন ছিল পুলিশ, আনসার, বিজিবি, কোস্টগার্ড, র‌্যাব, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স।

এছাড়া মাঠে ছিল পাঁচ শতাধিক বিচারিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। ইতোমধ্যে দুই ধাপের ভোট সম্পন্ন হয়েছে। চতুর্থ ধাপে ৮৪০ ইউপিতে ২৬শে ডিসেম্বর ও পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে ৫ই জানুয়ারি ভোটগ্রহণ হবে।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore