Friday 29 March, 2024

For Advertisement

নেপালের প্রেসিডেন্ট আসছেন সোমবার

21 March, 2021 5:25:39

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি আগামীকাল সোমবার সকালে দুই দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসছেন।

জোড়া উদযাপনে অংশগ্রহণকারী বিশ্ব নেতাদের মধ্যে তিনি তৃতীয়। আর বাংলাদেশে এটা তার প্রথম সফর।

সরকারি সূত্র জানায়, নেপালের প্রেসিডেন্ট ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটি সোমবার সকাল ১০টার দিকে হজরত শাহজালাল রহ. আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। রাষ্ট্রপতি আবদুল হামিদ বিমানবন্দরে নেপালের প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানাবেন। ২১ বার তোপধ্বনির পর বিমানবন্দরে নেপালের প্রেসিডেন্টকে গার্ড অব অর্নার প্রদান করা হবে।

বিমানবন্দর থেকে নেপালের প্রেসিডেন্ট তার সফরসূচি অনুযায়ী সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধের বীরদের প্রতি শ্রদ্ধা জানাবেন।

বিদ্যা দেবী সেখানে দর্শনার্থীদের বইয়ে স্বাক্ষর করবেন এবং একটি চারাগাছ রোপণ করবেন।

এরপর তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। বিকালে নেপালের প্রেসিডেন্ট সম্মানিত অতিথি হিসেবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে তাকে অভ্যর্থনা জানাবেন।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore