Thursday 25 April, 2024

For Advertisement

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু

15 July, 2021 12:39:19

সর্বাত্মক লকডাউন শিথিলের ঘোষণায় অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, বৃহস্পতিবার সকাল থেকেই বিমান অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করেছে।

তিনি বলেন, ঢাকা থেকে সকাল সাড়ে ৭টায় সৈয়দপুরে, সকাল ৮টায় চট্টগ্রামে ও যশোরে একটি করে ফ্লাইট গিয়েছে।

প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামে তিনটি, সৈয়দপুরে তিনটি, কক্সবাজারে দুটি, যশোরে দুটি, সিলেটে দুটি, রাজশাহীতে একটি ও বরিশালে একটি করে ফ্লাইট চালাবে বিমান।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ছাড়া্ও দুটি বেসরকারি এয়ারলাইন্স ফ্লাইট চালু করেছে।

ইউএস বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম জানান, সকাল সাড়ে ১০টা পর্যন্ত ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুরে দুটি করে এবং কক্সবাজার, বরিশাল, রাজশাহীতে একটি করে ফ্লাইট গেছে।

চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, কক্সবাজার, বরিশাল, রাজশাহী থেকে একটি করে ফ্লাইট ঢাকায় এসেছে।

সারা দিনে দেশের বিভিন্ন অভ্যন্তরীণ গন্তব্যে ঢাকা থেকে ইউএস বাংলা এয়ারলাইন্সের অন্তত ৩২টি ফ্লাইট পরিচালিত হবে বলেও জানান তিনি।

নভোএয়ার থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত ঢাকা থেকে চট্টগ্রাম, সৈয়দপুর, যশোর, কক্সবাজার, রাজশাহী ও বরিশালে একটি করে মোট ছয়টি ফ্লাইট পরিচালিত হয়েছে।

কোভিড মহামারী নিয়ন্ত্রণে চলমান কঠোর লকডাউন ঈদের আগে শিথিলের পর মঙ্গলবার ১৫ থেকে ২৩ জুলাই পর্যন্ত অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর অনুমতি দেয় বেবিচক।

তবে কোভিড সংক্রমণে কোরবানি ঈদের পর ২৩ জুলাই সকাল ৬টা থেকে সরকারি কঠোর বিধিনিষেধ শুরু হলে ৫ অগাস্ট পর্যন্ত দেশের মধ্যে আকাশপথ আবারও বন্ধ থাকবে।

লকডাউন শিথিলের ঘোষণা আসার পরপরই অভ্যন্তরীণ রুট ফ্লাইট পরিচালনার ঘোষণা দেয় রাষ্ট্রায়াত্ত বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বেসরকারি এয়ারলাইন্স ইউএস বাংলা, নভোএয়ার।

এর আগে ৫ জুলাই এক নির্দেশনায় বেবিচক ৮ জুলাই প্রথম প্রহর থেকে ১৪ জুলাই পর্যন্ত সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল বন্ধ রাখে।

ওই সময় আট দেশ থেকে ফ্লাইট আসাও বন্ধ রেখেছিল নিয়ন্ত্রক সংস্থাটি।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore