ইন্টারনেট
ADS

বিধিনিষেধ শিথিলের আগেই রাস্তায় নেমে পড়েছে মানুষ, বেড়েছে যান চলাচল

14 July 2021, 10:18:57

বিধিনিষেধ শিথিলের খবরে রাজধানীসহ পুরো দেশজুড়ে রাস্তাঘাটে বেড়েছে যানবাহনের চাপ। ১৫ তারিখ থেকে শপিং মল, দোকানপাট খোলা এবং গণপরিবহন চালুর খবর প্রচারের সঙ্গে সঙ্গে বদলে যায় দৃশ্যপট। পল্টন, শান্তিনগর, পান্থপথ, মিরপুর রোড ঘুরে দেখা গেছে, ব্যক্তিগত গাড়ির চাপ অন্যান্য দিনের চেয়ে বেশি। ফুটপাতের দোকান খুলেছে। মানুষজন রাস্তায় হেঁটে কিংবা রিকশায় চলাচল করছে বেশি।

কোরবানির ঈদ, মানুষের স্বাভাবিক চলাচল ও পশুর হাট বসানোর বিষয় বিবেচনায় নিয়ে বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে ৮ দিনের জন্য কঠোর বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে ঈদের পর আবার ২৩ জুলাই থেকে আগামী ৫ আগস্ট পর্যন্ত দেয়া হয়েছে কঠোর বিধি নিষেধ। এদিকে সরকারের এমন সিদ্ধান্ত নেয়ার সাথে সাথে রাস্তায় নেমে পড়েছে মানুষ। সড়কে বেড়েছে গাড়ির চাপ। গণপরিবহণ ছাড়া চলছে সবধরনের যানবাহন। তবে, কঠোর বিধিনিষেধের শেষ দিনেও যান চলাচল নিয়ন্ত্রণে তৎপর রয়েছে পুলিশ। অকারণে যারা বের হচ্ছেন, তাদের নিরুৎসাহিত করা হচ্ছে। মাস্ক পরার ব্যাপারেও সচেতনতা তৈরি করছেন তারা। এছাড়া পুলিশের চেকপোস্টের কারণে যানজটও সৃষ্টি হচ্ছে।

উল্লেখ্য, দেশে করোনার সংক্রমণ বাড়তে থাকায় তা প্রতিরোধে ১লা জুলাই থেকে সাত দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করে সরকার। পরে ৫ জুলাই আরেক দফায় চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ ১৪ জুলাই পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। জরুরি পরিসেবার আওতাভুক্ত এবং পণ্য পরিবহণ ছাড়া সব ধরনের যন্ত্রচালিত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: